kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

ছুটছে রিয়াল, শীর্ষে সিটি

৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছুটছে রিয়াল, শীর্ষে সিটি

নিয়মিত বিরতিতে পয়েন্ট হারাচ্ছে প্রতিদ্বন্দ্বী দলগুলো। কিন্তু দারুণ ছন্দে রিয়াল মাদ্রিদ। পরশু রিয়াল সোসিয়েদাদের মাঠে তারা জিতেছে ২-০ গোলে। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে রিয়াল।

বিজ্ঞাপন

পরশুর ম্যাচের আগে অবশ্য দ্বিতীয় স্থানে ছিল অ্যাতলেতিকো মাদ্রিদ, কিন্তু মায়োরকার কাছে ২-১ গোলে হেরে চারে নেমে গেছে দলটি। ওদিকে ভিয়ারিয়ালকে ১-০ গোলে হারিয়ে দুই উঠে এসেছে সেভিয়া। রিয়ালের পয়েন্ট এখন ১৬ ম্যাচে ৩৯, সেভিয়ার ১৫ ম্যাচে ৩১।

সেভিয়ার পরের জায়গাটা নিয়েছে রিয়াল বেতিস, যারা এদিন ন্যু ক্যাম্পে ১-০ গোলে হারিয়ে দিয়েছে বার্সেলোনাকে। জাভির অধীনে বার্সার এটি প্রথম হার। ম্যাচের ৭৯ মিনিটে ইয়োনামির গোলে এগিয়ে যাওয়া বেতিস লিডটা ধরে রেখেই মাঠ ছেড়েছে। লিগে এখন ২৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বার্সা। বুধবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের বাঁচা-মরার ম্যাচে নামার ঠিক আগেই তাদের এমন হার। রিয়ালকে এদিন জিতিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র ও লুকা জোভিচ। দারুণ ছন্দে থাকা ভিনিসিয়ুস দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে প্রথম এগিয়ে দেন। এরপরই চোটে পড়ে মাঠ ছাড়তে হয় করিম বেনজেমাকে। কিন্তু তাঁর বদলি নেমেই লিড বাড়ান জোভিচ, যা এই মৌসুমে তাঁর প্রথম গোল।

ইংল্যান্ডে চেলসির হারের রাতে জয় পেয়েছে ম্যানসিটি ও লিভারপুল। তাতে ব্লুদের হটিয়ে এখন শীর্ষে সিটিজেনরা। দ্বিতীয় স্থানে লিভারপুল। এরপর চেলসি। ১ পয়েন্ট করে ব্যবধান তিন দলের ম্যাচে। ব্লুদের হারের স্বাদ দিয়েছে এদিন ওয়েস্ট হাম। নিজেদের মাঠে দু-দুবার পিছিয়ে পড়ে জিতেছে তারা ৩-২ গোলে। ওদিকে বার্নান্দো সিলভার জোড়া গোল ও রাহিম স্টার্লিংয়ের লক্ষ্যভেদে ওয়াটফোর্ডের বিপক্ষে ম্যানসিটির জয় ৩-১ গোলে। উলভারহ্যাম্পটনের বিপক্ষে লিভারপুলের জয়টা অবশ্য রুদ্ধশ্বাস নাটকীয়তায়। গোলশূন্য সমতায় শেষ হতে চলা ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছেন বদলি নামা ডিভোক ওরিগি। ফ্রেদের একমাত্র গোলে ম্যানইউ হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। ইতালিতে সালেরনিতানাকে ২-০ গোলে হারিয়ে এদিন শীর্ষে উঠে এসেছে এসি মিলান। ইন্টার মিলান ৩-০ গোলে হারিয়েছে রোমাকে। বিবিসি



সাতদিনের সেরা