kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক   

৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা কিংস

পুলিশ এফসির বিপক্ষে শুরুতে এগিয়ে গেলেও ম্যাচটা কঠিন হয়ে পড়েছিল বসুন্ধরা কিংসের জন্য। তবে শেষ পর্যন্ত ১ গোলের ব্যবধান তারা ধরে রাখতে পেরেছে। পেনাল্টি থেকে করা রবসন রোবিনহোর এই গোলেই জয় নিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালেও উঠে গেছে তারা।

নৌবাহিনীকে ৬-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল কিংস। দ্বিতীয় ম্যাচে কিছুটা ছন্দঃপতন ঘটে। যদিও দাপটে শুরু করেছিল তারা। গোছানো ফুটবলে মাঠের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছিল অস্কার ব্রুজোনের দল। জোনাথন ফার্নান্দেজ, এস্তোয়ান ভ্রানিয়েস, রোবিনহো, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিমরা মিলে পাসিং ফুটবলে চাপ বাড়াচ্ছিলেন প্রতিপক্ষ ডিফেন্সে। সেই চাপ থেকেই ১৫ মিনিটে গোল আদায় করে নেয় বসুন্ধরা কিংস। বল নিয়ে বক্সে ঢুকে পড়া জোনাথনকে ফাউল করে বসেন পুলিশের ডিফেন্ডার ইসা ফয়সাল। স্পট কিক থেকে গোল করেন রোবিনহো।

তখনো বোঝা যায়নি সেই গোলটাই মহামূল্যবান হয়ে উঠবে তাদের জন্য। পিছিয়ে পড়ে পুলিশ মরিয়া হয়ে ওপরে ওঠার চেষ্টা করে। ম্যাচের আধাঘণ্টা সময়ে দুটি সুযোগও তৈরি করে ফেলেছিল তারা। প্রথমটায় মোনায়েম খান বাঁদিক দিয়ে বক্সে ঢুকে পড়ে বিপজ্জনক কাটব্যাক করেছিলেন, বিশ্বনাথ ঘোষ পা বাড়িয়ে কিংসকে ঝুঁকিমুক্ত করেন। পরের মিনিটেই মরোক্কান ফরোয়ার্ড আদিল কোসকোসের বক্সের বাইরে থেকে নেওয়া শট রুখে দিয়েছেন আনিসুর রহমান। তাতে লিডটা অক্ষত থাকে।



সাতদিনের সেরা