kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চ্যাম্পিয়নস ট্রফি হকির প্রস্তুতি শুরু

ক্রীড়া প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চ্যাম্পিয়নস ট্রফি হকির প্রস্তুতি শুরু

১৪ ডিসেম্বর এশিয়ান হকির মর্যাদাপূর্ণ আসর এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফির পর্দা উঠছে ঢাকায়। যেখানে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, জাপান ও দক্ষিণ কোরিয়ার মতো এশিয়ার শীর্ষ পাঁচ দলের সঙ্গে স্বাগতিক হিসেবে খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। কঠিন এ লড়াইয়ের জন্য মালয়েশিয়ান কোচ গোবিনাথন কৃষ্ণমূর্তির অধীনে কাল থেকেই প্রস্তুতি শুরু করেছেন রাসেল মাহমুদরা।

বিকেএসপিতে শুরু হয়েছে ২৮ জনের এই প্রস্তুতি ক্যাম্প। প্রথম দিন থেকেই তিন বেলা অনুশীলনের সূচি দিয়ে দিয়েছেন গোবিনাথন। ভোরে ফিটনেস অনুশীলন, সকাল ১০টা থেকে মাঠের প্রস্তুতি, বিকেলেও তা-ই। এরপর সন্ধ্যায় আবার ভিডিও সেশন। জাতীয় দল সর্বশেষ খেলেছিল ২০১৮-র এশিয়ান গেমসে। সে আসরে অধিনায়কত্ব করা ফরহাদ আহমেদ বলছিলেন, ‘আমরা মাত্র লিগ খেলে উঠলাম ঠিক, কিন্তু জাতীয় দল হিসেবে একসঙ্গে খেলা হয় না অনেক দিন। এই ১০-১২ দিন সময়ের মধ্যে সবার মধ্যে সেই পুরো বোঝাপড়াটা ফিরিয়ে আনা তাই চ্যালেঞ্জ। তাই যতটা সম্ভব বাড়তি অনুশীলন করতে হবে।’ টুর্নামেন্ট শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা বাংলাদেশ দলের। হতে পারে জাপানের বিপক্ষেই হবে ম্যাচ দুটি, অথবা একটি হবে পাকিস্তানের বিপক্ষে।

উদ্বোধনী দিনে মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে স্বাগতিকদের টুর্নামেন্ট শুরু। ২০১৮তেই ওমানে হওয়া আসরে তৃতীয় হয়েছিল মালয়েশিয়া। সে আসরে যুগ্ম চ্যাম্পিয়ন হয় ভারত ও পাকিস্তান। ভারত এরপর অলিম্পিক ব্রোঞ্জও জিতেছে। তবে পাকিস্তান বাংলাদেশের মতোই দুই বছর আন্তর্জাতিক হকির বাইরে।



সাতদিনের সেরা