kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

সাকিব-তাসকিনের সঙ্গে নাঈমও

১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব-তাসকিনের সঙ্গে নাঈমও

ক্রীড়া প্রতিবেদক : চোট সেরে গেলে তাঁদের দুজনের ফেরারই কথা ছিল। চট্টগ্রাম টেস্টে হারার দিন সন্ধ্যায় প্রত্যাশিত সেই সুখবরই পেল বাংলাদেশ দল। পাকিস্তানের বিপক্ষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের দলে অলরাউন্ডার সাকিব আল হাসানের পাশাপাশি ফিরেছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদও। তাঁদের সঙ্গে প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের ওপেনার নাঈম শেখও।

বিজ্ঞাপন

তাঁর অন্তর্ভুক্তি নিয়ে অবশ্য প্রশ্ন আছে। দেড় বছরেরও বেশি সময় একটিও প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি তিনি।

নাঈমকে নিয়ে দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ দলের সদস্যসংখ্যা গিয়ে ঠেকল ২০ জনে। কারণ প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েননি কেউই। শুরুতে চট্টগ্রাম টেস্টের জন্য ১৫ জনের দলই ঘোষণা করা হয়েছিল। তবে ম্যাচ শুরুর আগের দিন সন্ধ্যায় দলে যুক্ত করা হয় দুই পেসার খালেদ আহমেদ ও শহীদুল ইসলামকে। সব মিলিয়ে দলে পেসারের সংখ্যা হয় পাঁচজন। প্রথম টেস্টে যদিও খেলেছেন মাত্র দুজনই। এবার নাঈমকে নিয়ে দলে ওপেনারের সংখ্যাও হয়ে গেল চারজন। সাদমান ইসলাম ও সাইফ হাসানের সঙ্গে প্রথম টেস্টের দলে যে ওপেনার হিসেবেই নেওয়া হয়েছিল মাহমুদুল হাসানকে।

স্কোয়াড

মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী, নাঈম হাসান, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম ও নাঈম শেখ।



সাতদিনের সেরা