kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ফেরা নিয়ে জটিলতায় নারী দল

৩০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : গতকাল রাত ১০টায় জিম্বাবুয়ে ভায়া নামিবিয়া হয়ে ওমানে নেমেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু দেশে কবে-কখন ফিরবে প্রথমবার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা দলটি, তা নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা। বিসিবির উইমেন্স উইং ম্যানেজার তৌহিদ মাহমুদ গতকাল সন্ধ্যায়ও সেটি নিশ্চিত করে বলতে পারেননি।

‘আইসিসি থেকে প্রথমে কাতার এয়ারওয়েজে ফেরার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু ওরা ফ্লাইট বাতিল করায় হারারে থেকে চার্টার্ড ফ্লাইটে খেলোয়াড়দের নামিবিয়ায় নেওয়া হয়। সেখান থেকে ওমান এয়ারওয়েজের ফ্লাইটে দলের সবার রাত (গতকাল) ১০টায় মাসকাটে নামার কথা। যে কানেকটিং ফ্লাইট ছিল, সেটিও বাতিল হয়েছে। আইসিসি ওমান সরকারের সঙ্গে আলোচনা করছে আমাদের দলটিকে দেশে পাঠানোর বিষয়ে। তবে এই মুহূর্তে বলতে পারছি না আমাদের দল ঠিক কোন সময় দেশে ফিরবে।’

দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব দেখা দিতেই ভ্রমণ নিষেধজ্ঞা জারি করেছে অনেক দেশ। জিম্বাবুয়ে প্রতিবেশী হওয়ায় সেখানেও বিধি-নিষেধ জারি হয়েছে। এর মধ্যে হারারেতে অবস্থানরত শ্রীলঙ্কা দলের ছয় ক্রিকেটার করোনা পজিটিভ হওয়ায় আতঙ্কও ছড়িয়েছে।

তবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, ‘আমাদের দলের সবাই নেগেটিভ হয়েই বিমানে উঠেছে। তা ছাড়া দেশে ফেরার পর বিমানবন্দরেই সবার কভিড টেস্ট করানো হবে। সেখান থেকে পাঠানো হবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। সরকারি নির্দেশনামতে যত দিন দরকার, ওদের কোয়ারেন্টিনে রাখা হবে।’ তার আগে নারী দলের দেশে ফেরার জটিলতা কাটানোয় ব্যস্ত বিসিবি।



সাতদিনের সেরা