kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাসেল-জামালের দাপটে মৌসুম শুরু

২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাসেল-জামালের দাপটে মৌসুম শুরু

ক্রীড়া প্রতিবেদক : নতুন মৌসুমে নব উদ্যমে শুরু করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। স্কোরলাইন উত্তর বারিধারার বিপক্ষে তাদের ১-০ গোলে জয়ের কথা বললেও না বলা কথা অনেক। দোর্দণ্ড প্রতাপে তারা মাঠ দাপিয়েছে, আক্রমণের ঝড় বইয়ে দিয়েছে আর সেই ঝড় কতটা ভয়াবহ ছিল সেটি বুঝেছেন সাইফুল ইসলাম খান। বারিধারার এই গোলরক্ষক প্রাচীর হয়ে না দাঁড়ালে জয়ের ব্যবধান আরো বড় হয়।

বিজ্ঞাপন

শেখ জামালের গোলে কেউ ঢাল হয়ে দাঁড়াতে পারেনি, তারা ৩-০ গোলে বিমানবাহিনীকে হারিয়ে শুরু করেছে নতুন মৌসুম।

স্বাধীনতা কাপ দিয়ে কাল মৌসুম শুরু হয়েছে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। শিক্ষামন্ত্রী দীপু মনির আনুষ্ঠানিক উদ্বোধনের পর মাঠের খেলায় শেখ রাসেল বুঝিয়ে দিয়েছে তারা এবার এসেছে বিজয়ীর বেশে। নতুন বিদেশি ও দেশির কম্বিনেশনে তারা শুরু থেকেই চ্যালেঞ্জ জানায় বারিধারার রক্ষণভাগকে। আবাহনী ছেড়ে আসা সাদউদ্দিনের ফ্রি কিকে মাচাদো ডি সুজা মাথা ছোঁয়াতে পারলে শুরুতেই এগিয়ে যায় রাসেল। বলে-মাথায় টাইমিংটা হয়নি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। মান্নাফ রাব্বির ক্রসে ঠিক পরের সুযোগে জুয়েল পা ছোঁয়ালেও বল গেছে বাইরে। প্রথমার্ধের ইনজুারি টাইমে মাচাদো ডি সুজার স্কয়ার পাসে গোলমুখ খুলে গেলেও মান্নাফ রাব্বির শট ফিরিয়ে দিয়ে অবিশ্বাস্য সেভ করেছেন গোলরক্ষক সাইফুল।

কিন্তু বারিধারার এই গোলরক্ষক ভুলটা করেছেন ৫৮ মিনিটে গোলপোস্ট ছেড়ে বেরিয়ে এসে। সেই সুযোগে গিনির ফরোয়ার্ড ইসমাইল দ্য সিলভা তাঁর মাথার ওপর দিয়ে বল তুলে দেন গোলে। গোলে ঢোকার আগে মান্নাফ রাব্বি আলতো টোকায় গোল নিশ্চিত করে এগিয়ে নেন দলকে। চার মিনিট বাদেই মান্নাফ রাব্বির হেড ফিরিয়ে দিয়ে ব্যবধান বাড়তে দেননি বারিধারা গোলরক্ষক। ৭১ মিনিটে কিরগিজ ডিফেন্ডার আজার আখমতোভের শটে এক ডিফেন্ডার গোললাইনে দাঁড়িয়ে যান ঢাল হয়ে। ৮৮ মিনিটে মাচাদোর পায়ে দেখা যায় অন্য ঝলক, দুই পায়ের ড্রিবলে মাঝমাঠ থেকে চারজনকে পেছনে ফেলে ছুটে যান প্রতিপক্ষের গোলের দিকে। গোলরক্ষক সাইফুল ফেরাতে না পারলে সেটি হতো মনে রাখার মতো গোল। দিনের অন্য ম্যাচে শেখ জামাল শুরু করেছে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে। ওতাবেক, সলোমন কিং ও সোহনুরের গোলে তারা ৩-০-তে হারিয়েছে বাংলাদেশ বিমানবাহিনীকে।



সাতদিনের সেরা