kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

সিটিতে আলো হারালেন মেসি-নেইমার

২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিটিতে আলো হারালেন মেসি-নেইমার

ইত্তিহাদে ম্যানচেস্টার সিটি খেলল তাদের নিজেদের ফুটবলটাই। প্রতিপক্ষ দলে লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পের মতো তারকার বাড়তি কোনো কদরই হলো না। প্রেসিংনির্ভর, আক্রমণাত্মক ফুটবলে শুরু থেকেই সফরকারীদের চেপে ধরেছিল সিটিজেনরা। স্রোতের বিপরীতে এমবাপ্পে পিএসজিকে প্রথমে এগিয়ে দিলেও সেই চাপটা আলগা করতে পারেননি। তাই পিছিয়ে পড়েও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখা সিটি রহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুসের দুই গোলে ঠিকই ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে।

এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত হয়েছে তাদের। পিএসজি ৮ পয়েন্ট নিয়েই নক আউট পর্বে। তাদের শেষ ম্যাচের প্রতিপক্ষ ক্লাব ব্রুজ যে এদিন ৫-০ গোলে হেরেছে আরবি লিপজিগের কাছে। দুই দলেরই সমান ৪ পয়েন্ট। পরশু চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান ও স্পোর্তিং লিসবনও। রিয়াল শেরিফের মাঠে গিয়ে জিতেছে ৩-০ গোলে। যৌন কেলেঙ্কারিতে সাবেক ফ্রান্স সতীর্থ ম্যাথু ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার দায়ে আগের দিনই এক বছরের স্থগিত দণ্ডাদেশ পেয়েছেন করিম বেনজেমা। কিন্তু মাঠে তার প্রভাব পড়তে দেননি । ডেভিড আলাবা ও টনি ক্রুসের সঙ্গে গোল পেয়েছেন তিনিও। অন্য ম্যাচে শাখতার দোনেৎসকে ২-০ গোলে হারিয়ে রিয়ালের সঙ্গে নক আউট পর্ব নিশ্চিত হয়েছে ইন্টারের। এডিন জেকো করেছেন দুটি গোলই। রিয়াল-ইন্টারের শেষ ম্যাচে হবে গ্রুপসেরার লড়াই।

ওদিকে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়ে ১১ বছর পর নক আউট পর্বে খেলতে যাচ্ছে স্পোর্তিং লিসবন। শেষ ম্যাচে ডর্টমুন্ড পয়েন্ট সমান করতে পারলেও মুখোমুখি লড়াইয়ের হিসাবে এগিয়ে থাকছে স্পোর্তিং।  জুনিয়র মেসিয়াসের শেষ মুহূর্তের গোলে এদিন অ্যাতলেতিকো মাদ্রিদকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে এসি মিলান। শেষ ম্যাচে অবশ্য লিভারপুলকে হারাতে হবে তাদের। নইলে পোর্তোকে হারিয়ে সেই সুযোগ নেবে অ্যাতলেতিকো। এএফপি



সাতদিনের সেরা