kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

২৮ রান দূরেই থামছেন তুষার

২১ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৮ রান দূরেই থামছেন তুষার

ক্রীড়া প্রতিবেদক : চোট-আঘাত গত কিছুদিন ধরেই ভোগাচ্ছে তাঁকে। গ্রোয়েন আর কাফ মাসলের সমস্যায় জাতীয় ক্রিকেট লিগে আগের দুই রাউন্ডেও খেলতে পারেননি। আজ বিকেএসপিতে ঢাকা বিভাগীয় দলের বিপক্ষে খুলনার হয়ে শেষ রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচও খেলছেন না। তবু আজই থেমে যাচ্ছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করা একমাত্র বাংলাদেশি ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

২০০৭ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা এই অভিজ্ঞ ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে বিরামহীন রান করেন। ১২ হাজার রান থেকে আর মাত্র ২৮ রান দূরেই ছিলেন তিনি। তবে তাঁর মনে হচ্ছে, থামার সময় হয়েছে। তাই ৩৮ বছর বয়সে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। চোটের জন্য মাঠে খেলে বিদায় নেওয়া হচ্ছে না অবশ্য। তবে জাতীয় লিগের শিরোপা নির্ধারণী শেষ রাউন্ডে মাঠ থেকেই বিদায়ের ঘোষণা দিচ্ছেন বাংলাদেশের হয়ে পাঁচটি টেস্ট এবং ৪১টি ওয়ানডে খেলা ব্যাটসম্যান। আজ খুলনা-ঢাকা ম্যাচের প্রথম দিনের মধ্যাহ্নভোজের সময় তুষারের সন্মানে বিকেএসপিতে ছোটখাটো এক আয়োজনও করেছে ক্রিকেটারদের সংগঠন কোয়াব।

বিদায় বেলায় অবশ্য ১২ হাজারের জন্য আর ২৮ রানের দূরত্ব ঘোচাতে না পারার দুঃখও ঝরল তুষারের কণ্ঠে, ‘এটা আমারই ব্যর্থতা। এই এনসিএলে পাঁচটি ইনিংস খেলার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি বলেই আমাকে ২৮ রান দূরে থামতে হচ্ছে। ’



সাতদিনের সেরা