kalerkantho

শনিবার । ৮ মাঘ ১৪২৮। ২২ জানুয়ারি ২০২২। ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বিশ্বকাপের পথে আর্জেন্টিনাও

১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আর্জেন্টিনাকে কোপা আমেরিকা শিরোপা এনে দেওয়া গোলটি করেছিলেন আনহেল দি মারিয়া। এরপর কাল আরেকটি গুরুত্বপূর্ণ গোলে আর্জেন্টিনাকে বিশ্বকাপ বাছাইয়ে জিতিয়েছেন উরুগুয়ের বিপক্ষে। এই জয়ে কাতার বিশ্বকাপের আরো কাছে এখন আলবিসেলেস্তেরা। মঙ্গলবার ব্রাজিলকে হারালে পাঁচ ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপের টিকিট পেয়ে যেতে পারে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

চোট কাটিয়ে ওঠা লিওনেল মেসিকে বেঞ্চে রেখে কাল একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ। মন্টেভিডিওতে ম্যাচের প্রথম সুযোগটা পেয়েছিল অবশ্য স্বাগতিকরাই। আর্জেন্টিনার ডিফেন্সের ভুলে পোস্টের একেবারে সামনে বল পেয়ে গিয়েছিলে রদ্রিগো বেন্তানকুর, ওয়ান অন ওয়ানে তাঁকে থামিয়েছেন এমানুয়েল মার্তিনেজ। এর মিনিট কয়েক পরই অন্য প্রান্তে পাওয়া সুযোগ নষ্ট করেননি দি মারিয়া। আসলে সুযোগটা বানিয়ে নিয়েছেন তিনিই। পাউলো দিবালার কাছ থেকে বক্সের একটু ভেতরে বল পেয়ে বাঁ পায়ের বাঁকানো শটে তা জালে জড়িয়ে দিয়েছেন দি মারিয়া। প্রথমার্ধেই লুইস সুয়ারেস সেই গোল ফিরিয়ে দেওয়ার খুব কাছে গিয়েছিলেন, কিন্তু পোস্টে প্রতিহত হয় তাঁর ভলি।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য উরুগুয়ে আরো মরিয়া হলেও ব্যবধান ধরে রাখে আর্জেন্টিনা। ম্যাচের মিনিট পনেরো বাকি থাকতে বদলি নামেন মেসি। তাতে নতুন আর সুযোগ তৈরি না হলেও জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। এএফপি



সাতদিনের সেরা