kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

প্রতিশোধের বদলে মিলল হার

৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



এবার অ্যানফিল্ডে গিয়ে প্রতিশোধ নেওয়া হয়নি, খেলাও জমাতে পারেনি অ্যাতলেতিকো। লা লিগা চ্যাম্পিয়নদের খুব সহজে ২-০ গোলে হারিয়ে লিভারপুল পৌঁছে গেছে নক আউট রাউন্ডে। ঘরের মাঠেও শাখতার দোনেস্ক ঘাবড়ে দিয়েছিল রিয়াল মাদ্রিদকে। তবে ত্রাণকর্তা যথারীতি করিম বেনজিমা।

বিজ্ঞাপন

জোড়া গোলে স্প্যানিশ জায়ান্টদের ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেছেন এই ফ্রেঞ্চম্যান।

আট মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে পিছিয়ে পড়ে সিমিওনের দল। ১৩ মিনিটে ডান দিক ধরে আক্রমণে ওঠে আলেকজান্ডার-আরনল্ড ক্রস ফেলেন বক্সে, তাতে অরক্ষিত ডিয়েগো জটার হেড ওবালকে ফাঁকি দিলে লিড নেয় লিভারপুল। ২১ মিনিটে দ্বিতীয় গোলের কারিগরও ওই ইংলিশ ডিফেন্ডার। তাঁর কোনাকুনি বাড়ানো বলে ঠিকঠাক চোখ রাখতে পারেননি অ্যাতলেতিকো ডিফেন্ডার ফেলিপে, পেছনে থাকা সাদিও মানে গতিতে তাঁকে পরাস্ত করে বাঁ পায়ের টোকায় ব্যবধান বাড়িয়ে সিমিওনের দলের কাজটি কঠিন করে তোলেন।

মাদ্রিদে আগের লড়াইয়ে দুই গোলে পিছিয়ে পড়েও তারা ম্যাচে ফিরেছিল গ্রিয়েজমানের জোড়া গোলে, পরে এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড লাল কার্ড দেখায় হারের আয়োজন হয়ে গিয়েছিল। এ ম্যাচেও লাল কার্ডের দুর্ভাগ্য নেমে আসে ৩৬ মিনিটে। মানেকে ফাউল করে ফেলিপে মার্চিং অর্ডার পাওয়ার পর অ্যাতলেতিকো আর ঘুরে দাঁড়াতে পারেনি ১০ জনের দল নিয়ে। একাধিপত্যের ম্যাচ শেষে ইয়ুর্গেন ক্লপের দল বি গ্রুপ থেকে ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে। আর অ্যাতলেতিকো ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। এসি মিলানের সঙ্গে ১-১ ড্র করে পোর্তো ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

সি গ্রুপে আয়াক্স ৩-১ গোলে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পৌঁছে গেছে শেষ ষোলোতে। ডি গ্রুপে রিয়াল মাদ্রিদ নিজেদের মাঠে করিম বেনজিমার জোড়া গোলে শাখতার দোনেস্ককে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো শীর্ষে উঠেছে। আগের ম্যাচে শাখতারকে উড়িয়ে দিলেও এ ম্যাচে পারেনি সেই আধিপত্য বজায় রাখতে। বেনজিমা-ভিনিসিয়ুস ম্যাজিকে শেষ পর্যন্ত হার্ডল পার হয়েছে রিয়াল।

জয়ের কাছাকাছি পৌঁছেও পিএসজি শেষমেশ ২-২ গোলে ড্র করেছে লিপজিগের মাঠে। ম্যাচের শুরুতেই অতিথিরা পিছিয়ে পড়ে ক্রিস্টোফার এনকুকুর গোলে। এরপর উইনালডমের জোড়া গোলে পিছিয়ে পড়লেও ইনজুরি টাইমে ডমিনিক সোবোলাইয়ের পেনাল্টিতে পয়েন্ট নিশ্চিত করে লিপজিগ। এই ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে পিএসজি। এএফপি



সাতদিনের সেরা