kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

লেমোসের দলে নবাব

২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লেমোসের দলে নবাব

ক্রীড়া প্রতিবেদক : প্রিমিয়ার ফুটবল লিগে কয়েকটি ম্যাচ খেলেই ওবায়দুর রহমান নবাব ডাক পেয়েছেন জাতীয় দলে। আগামী নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে চার জাতি ফুটবলের ২৪ জনের বাংলাদেশ দলে জায়গা হয়েছে কাতারপ্রবাসী এই মিডফিল্ডারের। এটাই অবশ্য চূড়ান্ত দল নয়, উজবেকিস্তানে খেলতে যাওয়া অনূর্ধ্ব-২৩ দলেরও চার-পাঁচজন ঢুকবেন এই দলে। সমসংখ্যক খেলোয়াড় তখন বাদ পড়বেন এই ২৪ জনের দল থেকে।

এই দলে একমাত্র নতুন মুখ হলেন বসুন্ধরা কিংসের ওবায়দুর রহমান নবাব। কাতারপ্রবাসী এই বাংলাদেশিকে একবার সুযোগ দিয়ে দেখতে চান বাংলাদেশ দলের নতুন কোচ মারিও লেমোস, ‘প্রিমিয়ার লিগে ওকে সামান্য দেখেছি, তবে সামর্থ্য আছে। আমি মনে করি, অন্যদের চেয়ে সে আলাদা এবং দলকে সাহায্য করতে পারবে। অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়দের আমি দেখেছি এবং তাদের সম্পর্কে আমার ভালো ধারণা আছে। নবাব সম্পর্কে অনেকেই আমাকে বলেছে, সে অবশ্যই একটা সুযোগ পেতে পারে।’

শ্রীলঙ্কায় ৮ থেকে ১৭ নভেম্বর অনুষ্ঠেয় চার জাতি ফুটবলে খেলবে সিসিলি, বাংলাদেশ, মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলঙ্কা। এখানে খুব কঠিন লড়াই হবে বলেই মনে করেন আবাহনীর সাবেক পর্তুগিজ কোচ, ‘এই টুর্নামেন্টে কঠিন লড়াই হবে। প্রতিটি ম্যাচ জেতা এবং সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার জন্য তৈরি হতে হবে আমাদের, যেন ফাইনালে পৌঁছতে পারি।’ নতুন কোচের অধীনে আগামীকাল শুরু হচ্ছে জাতীয় দলের প্রস্তুতি।

প্রাথমিক দল

আনিসুর রহমান, আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, সুশান্ত ত্রিপুরা, তারিক কাজী, ইয়াসিন খান, আতিকুর রহমান, মাশুক মিয়া, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, ওবায়দুর রহমান নবাব, মতিন মিয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, জুয়েল রানা, জামাল ভুঁইয়া, রেজাউল করিম, রাকিব হোসেন, আতিকুজ্জামান, মেহেদি হাসান, মেহেদি হাসান রয়েল ও সুমন রেজা।



সাতদিনের সেরা