kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

চেলসির গোলোৎসব, বড় জয় সিটিরও

২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চেলসির গোলোৎসব, বড় জয় সিটিরও

দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও টিমো ভেরনারের অনুপস্থিতিতেও দুর্বার চেলসি। তাঁদের চোটের সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন মেসন মাউন্ট। তাঁর হ্যাটট্রিকে টমাস টুখেলের দল স্ট্যামফোর্ড ব্রিজে ৭-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে নরউইচকে।

চোটের কারণে নিয়মিত দুই স্ট্রাইকার না থাকার পরও তারা দাপটে শুরু করে শনিবারের ম্যাচটি। ১৮ মিনিটের মধ্যে দুই গোলের লিড নেয় চেলসি। আট মিনিটে বক্সের বাইরে থেকে মেসন মাউন্ট লক্ষ্যভেদ করার মিনিট দশেক বাদে ব্যবধান দ্বিগুণ করেন হাডসন ওডোই। বিরতিতে যাওয়ার আগেই ম্যাচ পকেটে ভরে নেয় রিস জেমসের গোলে। ফেরার পর বেন চিলওয়েলের গোল ও ম্যাক্স অ্যারোন্সের আত্মঘাতী গোলে ৫-০ ব্যবধানে পিছিয়ে পড়ে নরউইচ। এরপর মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে আসে বেন গিবসনের দ্বিতীয় হালুদ কার্ড। ১০ জনের দলের বিপক্ষে মেসন মাউন্ট আরো দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন।

ওদিকে ব্রাইটনের মাঠে গিয়ে ৪-১ গোলের বড় জয় নিয়ে ফিরেছে চ্যাম্পিয়নরা। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা ব্রাইটনকে নিয়ে অনেক উচ্চ ধারণা পোষণ করলেও শনিবার তারা বিরতিতে যাওয়ার আগেই ৩-০ গোলের লিড নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ রাখে নিজেদের হাতে। ম্যাচের শেষ দিকে আলিস্তার ব্যবধান কমালেও ম্যানসিটির বড় জয়ের পেছনে আছে ফিল ফোডেনের জোড়া গোল। এ ছাড়া গুনদোগান ও রিয়াদ মাহরেজ করেন একটি করে গোল।

বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ ৪-০ গোলে হারিয়েছে হফেনহেইমকে। কোচ জুলিয়ান নাগেলম্যান করোনা আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে থাকলেও মাঠের খেলায় এর কোনো প্রভাব পড়েনি। ১৬ মিনিটে জিনাব্রির গোলে লিড নেওয়ার পর ৩০ মিনিটে রবার্ট লেভেনদোস্কি দুর্দান্ত এক গোল করে বুঝিয়ে দিয়েছেন কেন তিনি ব্যালন ডি’অরের ফেভারিটের তালিকায় আছেন। এএফপি



সাতদিনের সেরা