kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

শুভেচ্ছা দূত মার্গারিটা মামুন

২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শুভেচ্ছা দূত মার্গারিটা মামুন

ক্রীড়া প্রতিবেদক : রিও অলিম্পিকের স্বর্ণজয়ী রুশ জিমন্যাস্ট মার্গারিটা মামুন ঢাকায় পা রেখেছেন মানে এ দেশে বিশেষ কিছু হচ্ছে জিমন্যাস্টিকসের। এই বিশেষ আসর হলো ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস, এর শুভেচ্ছা দূত হয়ে এসেছেন বাংলাদেশি বংশোদ্ভূত তারকা জিমন্যাস্ট মার্গারিটা মামুন।

২৮-৩১ অক্টোবর চার দিনব্যাপী এই আন্তর্জাতিক আসরের গতকাল লোগো উন্মোচন করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোরে অনুষ্ঠেয় এই আয়োজন সম্পর্কে ফেডারেশন সভাপতি বশির আহমেদ মামুন বলেছেন, ‘এই আসরে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও পাকিস্তান অংশ নেবে।

বিজ্ঞাপন

ছয় দেশের মোট ৬৭ জন জিমন্যাস্ট অংশ নেবেন, সেখানে বাংলাদেশের থাকবে ১২ জন জিমন্যাস্ট। ’ তিনটি ক্যাটাগরিতে (পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা সিনিয়র) মোট ২২টি স্বর্ণপদকের লড়াই হবে। বাংলাদেশের সম্ভাবনা আছে জুনিয়র বিভাগে, যাদের প্রায় ছয় মাস ট্রেনিং করানো হয়েছে। ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আয়োজনের ১০ বছর পর করছে এই আন্তর্জাতিক আসর। আগামী ২৭ অক্টোবর এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।



সাতদিনের সেরা