kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

অবশেষে জিতল বার্সেলোনা

২২ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে জিতল বার্সেলোনা

দুই ম্যাচ হারের পর চ্যাম্পিয়নস লিগে পয়েন্টের খাতা খুলেছে বার্সেলোনা। পিকের একমাত্র গোলে তারা হারিয়েছে ডায়নামো কিয়েভকে। সুবাদে তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের তৃতীয় স্থানে আছে বার্সা। গ্রুপের শীর্ষ দল বায়ার্ন মিউনিখ লিসবনে গিয়ে ৪-০ গোলে বেনফিকাকে উড়িয়ে দিয়ে শতভাগ জয়ের ধারা বজায় রেখেছে। লিভারপুলের জয়ও শতভাগ, মাদ্রিদে পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে তারা ৩-২ গোলে হারিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদকে। প্যারিসে লিপজিগের বিপক্ষে পিছিয়ে পড়া পিএসজিকে ৩-২ গোলে জিতিয়েছেন লিওনেল মেসি। ওদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে আতালান্তার বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

অ্যাতলেতিকোর মাঠে লিভারপুল শুরু করে মোহাম্মদ সালাহর দুর্দান্ত গোলে। ৮ মিনিটে পায়ের জাদুতে তিন ডিফেন্ডারকে পরাস্ত করে এই মিসরীয় ফরোয়ার্ড বল পৌঁছে দেন জালে। মিনিট চারেক বাদে নাবি কেইটার গোলে তারা ব্যবধান বাড়ালেও অ্যাতলেতিকো সহজে ছাড়ার পাত্র নয়। এরপর আন্তোয়ান গ্রিয়েজমান টানা দুই গোল করে দলকে ম্যাচে ফেরানোর পর জমে ওঠে লড়াই। জোড়া গোলের সুবাদে এই ফ্রেঞ্চ ফরোয়ার্ডেরই নায়ক হওয়ার কথা ছিল; কিন্তু ৫২ মিনিটে তাঁর ‘হাই বুট’ ফিরমিনিয়োর মুখে লাগলে সব শেষ হয়ে যায়। তিনি লাল কার্ড দেখে মাঠ ছাড়তেই ম্যাচটি হেলে পড়ে লিভারপুলের দিকে। ৭৮ মিনিটে সালাহর পেনাল্টি গোলে তারা ম্যাচ জেতে। আর এই গোল তাঁকে (৪৮ ম্যাচে ৩১ গোল) বসিয়েছে চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সর্বোচ্চ গোলদাতার আসনে। এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে লিভারপুল, ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ।

শতভাগ জয় পাওয়া বায়ার্ন মিউনিখকে ৬৯ মিনিট পর্যন্ত ঠেকিয়ে রেখেছিল বেনফিকা। কিন্তু পরের ১৫ মিনিটে গোলের ঝড় বইয়ে দিয়ে ৪-০ গোলে জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা। লেরয় সানের জোড়া গোল আর লেভানদোস্কির গোলের পাশে আছে এভারটনের আত্মঘাতী গোলও।

আতালান্তার বিপক্ষে ৮১ মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদো জয়সূচক গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে দুর্দান্ত উপহার দিয়েছেন। একই রাতে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি ৪-০ গোলে হারিয়েছে মালমোকে। গোল ডটকম



সাতদিনের সেরা