kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

পরাশক্তি শেখ রাসেলের নতুন সাজ

২০ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পরাশক্তি শেখ রাসেলের নতুন সাজ

ক্রীড়া প্রতিবেদক : নতুন ক্লাব ভবনে গিয়ে নতুন উদ্দীপনায় ফুটবল মৌসুম শুরু করতে চায় শেখ রাসেল ক্রীড়া চক্র। বেশির ভাগ পুরনো ফুটবলারকে বিদায় দিয়ে তারা ঝুঁকেছে তারুণ্যে। নিয়েছে জাতীয় দলের ফুটবলারদের, তাঁদের সঙ্গে যোগ হবে বাছাই করা বিদেশি। সব মিলিয়ে ঢাকা মাঠের পুরনো পরাশক্তি নতুন করে ফিরছে আরো শক্তিশালী হয়ে।

বসুন্ধরা আবাসিকে সাত বিঘা জমির ওপর হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রের নতুন ক্লাব ভবন। এই ভবনে পরশু আনুষ্ঠানিকভাবে ক্লাব কর্তারা নতুন মৌসুমে দলের পথচলা চূড়ান্ত করেছেন। ক্লাবের পরিচালক (ক্রীড়া) সালেহ জামান সেলিম জানিয়েছেন, ‘ক্লাব চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর একটি ভালো দল তৈরির জন্য আমাদের নির্দেশনা দিয়েছেন। তিনি চেয়েছেন শিরোপার জন্য লড়তে পারে, এমন একটি দল। আমরা এরই মধ্যে সেরকম একটি দল সাজিয়েছি জাতীয় দলের খেলোয়াড়দের দলে নিয়ে। এবার বিদেশি ফুটবলারদেরও নেওয়া হবে ট্রায়ালে মান দেখে।’ দলকে শক্তিশালী করতে রাসেল নিয়ে এসেছে আবাহনীর সাদ উদ্দিন, নাসির চৌধুরী ও দীপককে। সাইফ স্পোর্টিং ছেড়ে যোগ দিয়েছেন রহমত মিয়া। চট্টগ্রাম আবাহনী থেকে নিয়েছে মানিক মোল্লা ও মান্নাফ রাব্বিকে। জাতীয় দলের স্ট্রাইকার সুমন রেজা ও গোলরক্ষক রাসেল মাহমুদ লিটনের নতুন ঠিকানা হতে যাচ্ছে শেখ রাসেল ক্রীড়া চক্র। পুরনোদের মধ্যে গোলরক্ষক আশরাফুল রানা, হেমন্ত, আব্দুল্লাহসহ কয়েকজনকে রেখে বাকিদের বিদায় জানিয়ে দিয়েছে। স্থানীয়দের নিয়ে যে চেহারা দাঁড়িয়েছে সেটি অবশ্যই শিরোপা লড়াইয়ে থাকার মতো একটি দল। এর সঙ্গে ভালো বিদেশি যোগ হলেই বেড়ে যাবে ট্রফি জয়ের সম্ভাবনা। এরই মধ্যে যোগাযোগ করেছে ছয় বিদেশি ফুটবলারের সঙ্গে, আগামী সপ্তাহে ঢাকায় এলে তাঁদের ট্রায়াল দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্লাব। এই সিদ্ধান্ত নেবেন কোচ সাইফুল বারী টিটু ও তাঁর নতুন সহকারী জুলফিকার মাহমুদ মিন্টু।

ক্লাব ভবনে অনুষ্ঠিত দলবদল নিয়ে আলোচনায় ভার্চুয়ালি যোগ দিয়েছেন ক্লাবের সিনিয়র সহসভাপতি ও রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ লিয়াকত আলী খান মুকুল। সশরীরে হাজির ছিলেন সহসভাপতি ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, সদস্যসচিব ইসমত জামিল আখন্দসহ অন্য পরিচালকরা। ফুটবলারদের ক্লাবে স্বাগত জানিয়ে তাঁদের হাতে চেক তুলে দিয়েছেন নঈম নিজাম ও ইমদাদুল হক মিলন। ফুটবলারদের কাছে ক্লাব কর্তাদের প্রত্যাশা শিরোপার সুরভি।



সাতদিনের সেরা