kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

টিকে থাকার লড়াই বার্সার

২০ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টিকে থাকার লড়াই বার্সার

ক্রীড়া প্রতিবেদক : চ্যাম্পিয়নস লিগে টিকে থাকার লড়াইয়ে নামছে আজ বার্সেলোনা। রাত ১টায় শুরু ডায়নামো কিয়েভের বিপক্ষে পা হড়কালেই স্প্যানিশ জায়ান্টদের শেষ ষোলোতে যাওয়া নিয়ে সংশয় তৈরি হবে।

প্রথম দুই ম্যাচে বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে হেরে তাদের অবস্থান ‘ই’ গ্রুপের সবার নিচে। ঘরোয়া লিগেও এত দিন সময়টা ভালো কাটেনি। লা লিগায় শেষ ম্যাচে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে তারা আত্মবিশ্বাস ফিরে পেয়ে থাকবে, সুবাদে চ্যাম্পিয়নস লিগে আজকের ম্যাচে তৈরি হয়েছে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা। ভ্যালেন্সিয়ার বাধা বার্সা পার হয়েছে ইনজুরিফেরত আনসু ফাতির নৈপুণ্যে, সঙ্গে চমৎকার খেলেছেন পেদ্রি, গ্যাভি ও নিকোলাস গঞ্জালেস। বলা হচ্ছে, মেসি-পরবর্তী সময়ে ‘স্বপ্নের তারুণ্যে’ ভর করেছে বার্সেলোনা। সেটাকে প্রতিষ্ঠা দেওয়ার সুযোগ আছে সামনের দুই ম্যাচে ডায়নামো কিয়েভ ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

বার্সা কোচ রোনাল্ড কোম্যানের ভাবনাজুড়ে আজকের ম্যাচ, ‘ডায়নামো কিয়েভের সঙ্গে ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচেও ইতিবাচক মানসিকতা ধরে রেখে আমাদের সামর্থ্যের প্রমাণ দিতে হবে।’ এই ম্যাচের পর গ্রুপের দুই শীর্ষ দল বায়ার্ন মিউনিখ ও বেনফিকা মুখোমুখি হবে। এ ছাড়া ‘এফ’ গ্রুপে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড আজ আতিথ্য দেবে আতালান্তাকে। জেনিতের মাঠে খেলবে ‘এইচ’ গ্রুপের শীর্ষ দল জুভেন্তাস। গোল ডটকম



সাতদিনের সেরা