kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

সেরা তারকা

৪ বলে ৪ উইকেট

১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৪ বলে ৪ উইকেট

কার্টিস ক্যাম্ফার

জন্ম জোহানেসবার্গে। খেলেছেন দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলে। আয়ারল্যান্ডের পাসপোর্টটা কাজে লাগিয়ে ২০২০ সালে জাতীয়তা বদলে ফেলেন কার্টিস ক্যাম্ফার। গতকাল বিশ্বকাপ ইতিহাসে প্রথম বোলার হিসেবে টানা ৪ বলে ৪ উইকেট নিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন সেই ক্যাম্ফার। ক্রিকেটীয় ভাষায় কীর্তিটার নাম ‘ডাবল হ্যাটট্রিক’। ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্রেট লির পর এই টুর্নামেন্টে এটা দ্বিতীয় হ্যাটট্রিক।

নেদারল্যান্ডসের বিপক্ষে ক্যাম্ফার দশম ওভারের দ্বিতীয় থেকে পঞ্চম বলে একে একে ফেরান কলিন অ্যাকারমান, রায়ান টেন ডোশে, স্কট এডওয়ার্ডস ও রুলফ ফন ডার মেরওয়াকে। দুটি উইকেটে ছিল প্রযুক্তির আশীর্বাদও। অ্যাকারমানের কট বিহাইন্ড আর এডওয়ার্ডসের এলবিডাব্লিউ দেননি আম্পায়ার। দুটি রিভিউ নিয়ে দুইবারই সফল আয়ারল্যান্ড। এমন ধ্বংসযজ্ঞে ২ উইকেটে ৫১ থেকে ৬ উইকেটে ৫১ রানে পরিণত হয়ে ম্যাচের নিয়ন্ত্রণ হারায় ডাচরা।

বিশ্বকাপে প্রথম হলেও টি-টোয়েন্টিতে দুটি ৪ বলে ৪ উইকেটের কীর্তি আছে। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের রশিদ খান আর একই বছরে নিউজিল্যান্ডের বিপক্ষে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা করেছিলেন ডাবল হ্যাটট্রিক। এএফপি



সাতদিনের সেরা