kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

মারামারি করে নিষিদ্ধ জিমি

১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : মেজাজ হারিয়েছিলেন মোহামেডানের হকি তারকা রাসেল মাহমুদ জিমি। পুলিশ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচ চলার সময় আম্পায়ার ইমতিয়াজ সানিকে লাঞ্ছিত করেছিলেন শারীরিকভাবে। শুধু তা-ই নয়, তিনি গলা চেপে ধরেছিলেন ডিফেন্ডার শাওনের আর ধাক্কা দেন গোলরক্ষক কাঞ্চন মিয়াকে। মাঠে অখেলোয়াড়সুলভ এমন আচরণের জন্য গতকাল এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে জিমিকে। পাশাপাশি জরিমানা করা হয়েছে ৫০ হাজার টাকা। ক্লাব কাপ হকির সেমিফাইনালে তাই জিমিকে ছাড়াই নামতে হবে মোহামেডানকে।

অপরাধের তুলনায় জিমির শাস্তিটা কমই হয়েছে বলে দাবি করলেন হকি ফেডারেশননের সহসভাপতি রশিদ শিকদার, ‘তিন বছর পর হকি টার্ফে গড়িয়েছে। সামনে লিগ শুরু হবে। এসব বিবেচনায় নিয়ে সবচেয়ে কম শাস্তিটা দেওয়া হয়েছে জিমিকে। নইলে বাইলজ অনুযায়ী সর্বোচ্চ এক বছর নিষিদ্ধ হতে পারত সে।’ আম্পায়ার ইমতিয়াজ সানির বিতর্কিত সিদ্ধান্তে আপত্তি জানিয়েছিলেন দুই দলের খেলোয়াড়রাই। এ জন্য সানিকে আগামী ১০ ম্যাচ পরিচালনা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছে টুর্নামেন্ট কমিটি। মোহামেডানের বিপক্ষে পুরো ম্যাচ না খেলায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে পুলিশ দলকেও।

ক্লাব কাপে গতকাল মেরিনার্স ১০-০ গোলে হারিয়েছে সোনালী ব্যাংককে। সেমিফাইনালে আবাহনী খেলবে সোনালী ব্যাংকের বিপক্ষে আর মোহামেডানের প্রতিপক্ষ মেরিনার্স।

সেমিফাইনাল

১৪ অক্টোবর

আবাহনী :             সোনালী ব্যাংক

১৪ অক্টোবর

মোহামেডান           : মেরিনার্স



সাতদিনের সেরা