kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

তবু আত্মবিশ্বাসী বার্সেলোনা

২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তবু আত্মবিশ্বাসী বার্সেলোনা

শুরুটা নড়বড়েই হয়েছে বার্সেলোনার। লা লিগায় তারা ৬ নম্বরে। চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখ বিধ্বস্ত করেছে ৩-০ গোলে। নড়বড়ে কোচ রোনাল্ড কোম্যানের চেয়ার। আজ বেনফিকার বিপক্ষে জিতলে কাটতে পারে গুমোট হাওয়াটা। সর্বশেষ ম্যাচে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়ে ফিরে এসেছে স্বস্তির সুবাতাস। তাই আজ আত্মবিশ্বাস নিয়ে বেনফিকা যাচ্ছে কাতালানরা। চ্যাম্পিয়নস লিগের অন্য ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর ম্যানইউ খেলবে ভিয়ারিয়ালের বিপক্ষে, বর্তমান চ্যাম্পিয়ন চেলসির প্রতিপক্ষ জুভেন্টাস আর বায়ার্ন মিউনিখ মুখোমুখি ডিনামো কিয়েভের।

চোট আর অস্ত্রোপচারের ধকল সামলে ১০ মাস পর মাঠে ফিরেছেন আনসু ফাতি। লিওনেল মেসির ছেড়ে যাওয়া ১০ নম্বর জার্সিটা যে ভারী হয়নি বুঝিয়েছেন বদলি হয়ে নেমে গোল করে। তাই আত্মবিশ্বাসী ফাতি, ‘দলটা বার্সেলোনা। আমরা লিগ, চ্যাম্পিয়নস লিগ সব কিছু জিততেই খেলব। প্রতিটা শিরোপার জন্য লড়াই করব শেষ পর্যন্ত।’ ফাতির পাশাপাশি ফিট হয়ে অনুশীলন শুরু করেছেন পেদ্রি ও ইয়োর্দি আলবা। ‘তিকি-তাকার খেলোয়াড় নেই’—এই আফসোসটা তাই দূর হওয়ার কথা কোম্যানের। বেনফিকা অবশ্য অপরাজিত টানা ১২ ম্যাচ। এই ১২ ম্যাচের ১০টিই জিতেছে পর্তুগিজ দলটি। তাদের মাঠে চ্যালেঞ্জটা সহজ হবে না বার্সেলোনার।

ওল্ড ট্র্যাফোর্ডে আবার ভিয়ারিয়ালের বিপক্ষে প্রতিশোধের সুযোগ ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে। দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল গত ইউরোপা লিগের ফাইনালে। ম্যারাথন টাইব্রেকারে ‘ইয়োলো সাবমেরিন’ ভিয়ারিয়াল জেতে ১১-১০ ব্যবধানে। ক্রিস্তিয়ানো রোনালদো, রাফায়েল ভারান, জেডন সাঞ্চারো যোগ দেওয়ায় ম্যানইউর ভারসাম্য বেড়েছে আরো। তাঁদের নিয়ে অবশ্য চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে ইয়ং বয়েজের কাছে ২-১ গোলে হেরেছিল ম্যানইউ। বর্তমান চ্যাম্পিয়ন চেলসি এবারের অভিযান শুরু করেছে জেনিতকে ১-০ গোলে হারিয়ে। জুভেন্টাসও ৩-০ ব্যবধানে গুঁড়িয়ে দিয়েছিল মালমোকে। তুরিনে সেই জুভেন্টাসের বিপক্ষে জয়ের লক্ষ্যেই এসেছে চেলসি। লিগে সর্বশেষ ম্যাচে ম্যানসিটি চেলসিকে হারিয়েছে ১-০ গোলে। তবে চোটের জন্য জুভেন্টাসের পাউলো দিবালা ও আলভারো মোরাতার না থাকাটা বাড়তি সুবিধা দেবে টমাস টুখেলের দলকে। এএফপি



সাতদিনের সেরা