kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জয়ে ফিরল বার্সা, মাটিতে রিয়াল

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জয়ে ফিরল বার্সা, মাটিতে রিয়াল

টানা চার জয়ে উড়ছিল রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচেও মায়োর্কার জালে বল পাঠিয়েছিল ছয়বার। কার্লো আনচেলোত্তির দলকে মাটিতে নামাল ভিয়ারিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে গোলশূন্য ড্র করেছে দুই দল। রিয়াল হোঁচট খেলেও জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে কাতালানরা ৩-০ গোলে হারিয়েছে লেভান্তেকে। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে খেলার ষষ্ঠ মিনিটে বার্সাকে এগিয়ে নেন মেমফিস দেপেই। আট মিনিট পর ব্যবধান ২-০ করেছেন লুক দি ইয়ং। নিরঙ্কুশ আধিপত্যের ম্যাচে এরপর গোলের বেশকিছু সুযোগ সৃষ্টি করলেও ব্যবধান বাড়াতে পারছিলেন না দেপেইরা। তবে লিওনেল মেসির ১০ নম্বর জার্সি পরে বদলি হিসেবে মাঠে নেমে ৯১ মিনিটে ঠিক বল জালে জড়িয়েছেন আনসু ফাতি।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে অবশ্য পিএসজি উড়ছেই। লিওনেল মেসি ছাড়া মঁপেলিয়েরকে হারিয়েছে ২-০ গোলে। টানা আট জয়ে শীর্ষস্থানও সুসংহত হয়েছে তাতে। চোট পাওয়া মেসি গ্যালারিতে বসে দেখেছেন পিএসজির ম্যাচ। মঁপেলিয়েরের বিপক্ষে ১৪ মিনিটে দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে দুই খেলোয়াড়ের মধ্য দিয়ে নেওয়া ইদ্রিস গেয়ির বুলেট শটে এগিয়ে যায় পিএসজি। ৮৯ মিনিটে নেইমারের ক্রসে ইউলিয়ান ড্রেক্সলারের গোলে নিশ্চিত হয় পিএসজির জয়।

এদিকে প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে ব্রেন্টফোর্ড ও লিভারপুল। ৭৪ বছর পর লিগে ফেরা ব্রেন্টফোর্ডের অন্যতম সেরা পারফরম্যান্স এটা। ড্র করলেও প্রিমিয়ার লিগে একমাত্র অপরাজিত দল এখন লিভারপুল। ওদিকে সিরি ‘এ’র বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলানকে ২-২ গোলে রুখে দিয়েছে আতালান্তা। তবে সাম্পদোরিয়ার বিপক্ষে ৩-২ গোলে জিতেছে জুভেন্টাস।

লা লিগায় অ্যাতলেতিকো অপ্রত্যাশিতভাবে হেরেছিল আলাভেসের কাছে। তাই শীর্ষস্থান হারানোর শঙ্কা ছিল না রিয়ালের। এ জন্যই কিনা বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে ফেদ ভালভের্দেকে রাইটব্যাক পজিশনে নামিয়ে দেন আনচেলোত্তি। মাঝমাঠে থাকা লুকা মডরিচ আর কাসেমিরো গতিতে তাল মেলাতে পারেননি মার্কো আসেনসিওর সঙ্গে। তাই আসেনসিও ওপরে উঠলেই তৈরি হচ্ছিল শূন্যতা, যা কাজে লাগিয়ে ভালো কিছু সুযোগ তৈরি করে ভিয়ারিয়াল। কর্তোয়ার দুর্দান্ত নৈপুণ্যে সেভ করে বাঁচান রিয়ালকে। ৫০ মিনিটে মডরিচের ক্রসে ছয় গজ বক্সের সামনে এদের মিলিতাওয়ের লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশা বাড়ে রিয়ালের। পরের মিনিটে প্রায় একই জায়গা থেকে করিম বেনজিমার হেড যায় বাইরে। এএফপি



সাতদিনের সেরা