kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

হেরেই গেল যুবারা

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : লড়াই করছিলেন অধিনায়ক আইচ মোল্লা। আগের দিন ৪০ রানে অপরাজিত থেকে সাহস জোগাচ্ছিলেন পুরো দলকে। গতকাল আর পারেননি তিনি। আউট হয়েছেন আগের দিনের ৪০ রানেই। ১৪ রানে অপরাজিত থাকা অন্য ব্যাটসম্যান আশরাফুল ইসলাম ফেরেন ১৯ করে। এরপর মেহরব হাসান হাল ধরলেও যথেষ্ট ছিল না সেটা। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চার দিনের একমাত্র টেস্টে ৩ উইকেটে হেরেই গেছেন বাংলাদেশের যুবারা।

মেহরবের ৩০-এ ভর করে দ্বিতীয় ইনিংসে ২২৮ রানে গুটিয়ে যায় অনূর্ধ্ব-১৯ দল। ইজহারুল হক নাভিদ ৪ ও বিলাল সামির শিকার ৩ উইকেট। জয়ের জন্য ১১০ রানের লক্ষ্যে নেমে বিপদে পড়েছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলও। ৭০ রানে তারা হারায় ৫ উইকেট। কিন্তু একটা প্রান্ত আগলে ছিলেন ওপেনার বিলাল সাইদ। প্রথম ইনিংসে এই তরুণ করেছিলেন সেঞ্চুরি। ৫০০ মিনিট ক্রিজে থেকে ৩৪০ বলে খেলেন ১১৪ রানের ইনিংস। ধৈর্যের পরীক্ষায় গতকালও সফল বিলাল। ১৬০ মিনিট ক্রিজে থেকে ১০৮ বলে তাঁর ৫৪ রানের ইনিংসেই স্মরণীয় জয় পায় আফগানিস্তান। প্রান্তিক নওরোজের বলে বিলাল ফেরার সময় দলের রান ৬ উইকেটে ১০৮। ২০ রানে অপরাজিত থেকে জয়ের আনুষ্ঠানিকতা সারেন কামরান।

ষষ্ঠ উইকেটে কামরানের সঙ্গে বিলালের ৪৮ রানের জুটিই গড়ে দেয় ম্যাচের ভাগ্য।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ১৬২ ও ৮৭.২ ওভারে ২২৮ (প্রান্তিক ৭৬, আইচ ৪০, মেহরব ৩০; নাভিদ ৪/৮৪)। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ : ২৮১ ও ৪৩.২ ওভারে ১১৩/৭ (বিলাল ৫৪, কামরান ২০*, ইশহাক ১৫ ; রিপন ২/৩৪, মুশফিক ২/২৬)

ফল : আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৩ উইকেটে জয়ী।



সাতদিনের সেরা