kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জেসুসের গোল

সিটির আনন্দের দিনে ম্যানইউর হার

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিটির আনন্দের দিনে ম্যানইউর হার

ম্যাচটা হয়ে দাঁড়িয়েছিল চ্যাম্পিয়ন ও চ্যালেঞ্জারের। লিগ চ্যাম্পিয়ন সিটিকে চেলসির চ্যালেঞ্জ। চ্যাম্পিয়ন্স লিগ জিতে ঘরোয়া লিগ জয়েরও ছবি আঁঁকছে চেলসি এই মৌসুমের শুরু থেকেই। কিন্তু কাল স্ট্যামফোর্ড ব্রিজে চ্যাম্পিয়নদের টলাতে পারেনি তারা। আক্রমনাত্মক ফুটবলের পসরা সাজিয়ে সিটিই ১-০ গোলের জয় নিয়ে ম্যানচেস্টারে ফিরে গেছে। ব্লূরা এদিন নিজেদের মেলেই ধরতে পারেনি ।

স্ট্যামফোর্ড ব্রিজ জয়ের সঙ্গে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের হারে সিটিজেনদের আনন্দটা বাড়ারই কথা এদিন। এস্টন ভিলার বিপক্ষে শেষ মুহূর্তের নাটকীয়তায় ম্যাচটা হেরেছে রেড ডেভিলরা। গোলশূন্য সমতা শেষ হতে চলা ম্যাচটায় ৮৮ মিনিটে ভিলাকে এগিয়ে দেন কোর্টনি হাস। অতিরিক্ত সময়ে সেই গোলটা শোধ করে দেওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু পেনাল্টি মিস করে ব্রুনো ফার্নান্দেজ হতাশায় ডুবিয়েছেন ম্যানইউ সমর্থকদের। যেখানে ম্যানইউ, চেলসির এই রাউন্ডে ব্যবধানটা বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল, সেখানে ম্যানসিটিই এখন সমান ১৩ পয়েন্টে তাদের পাশে বসে গেছে। গোল ব্যবধানে ছাড়িয়েও গেছে।

স্ট্যামফোর্ড ব্রীজে প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলেছে সিটি। সিটি একের পর এক সুযোগ তৈরী করেও অবশ্য গোল পাচ্ছিলনা ফিনিশিংয়ের অভাবে। দ্বিতীয়ার্ধে জেসুস সেই কাঙ্খিত গোলটিই এনে দিয়েছেন। বক্সের একটু ভেতর থেকে তাঁর বাঁ পায়ের নেওয়া শট জর্জিনহোর পায়ে লেগে ঢুকে যায় জালে। জেসুস এরপর দ্বিতীয় গোলটিও পেয়ে যেতে পারতেন গোললাইন থিয়াগো সিলভা তা ফিরিয়ে না দিলে। এফএ কাপ, লিগ, এরপর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল- গত মৌসুমের শেষ দিকে টানা তিনটি ম্যাচ হেরেছে পেপ গার্দিওলার দল চেলসির কাছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হারের তুলনা হয়না অবশ্য কোন কিছুর সাথেই। জয়টা তবু মধূর। লিগ সমীকরণ তো আছেই, টমাস টুখেলের বিপক্ষে তিন ম্যাচ পর জেতার স্বাদও আছে তাতে। ইতালিতে স্পেজিয়াকে ২-১ গোলে হারিয়েছে এসি মিলান। মিলানের হয়ে গোল করেছেন পাওলো মালদিনির ছেলে ড্যানিয়েল মালদিনি ও ব্রাহিম ডিয়াজ। এএফপি



সাতদিনের সেরা