kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন তাহলে হচ্ছে!

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচন তাহলে হচ্ছে!

ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেট প্রশাসন গত দুই মেয়াদ হলো এক ছাতার নিচে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি নাজমুল হাসানের ছায়াতলে এবার নির্বাচন না-ও হতে পারে, এমন একটি আবহ ছিল কিছুদিন আগেও। কিন্তু সর্বশেষ বোর্ড সভার পর সভাপতি কোনো প্যানেল না দেওয়ার ঘোষণা দিতেই উন্মুক্ত ময়দানে সম্ভাব্য প্রার্থীদের নাম ভাসতে থাকে। গতকাল মনোনয়নপত্র কেনার দিনে তাই নির্বাচনী আমেজও ফিরেছে। মনোনয়নপত্রের সংখ্যা অনুযায়ী তিন ক্যাটাগরিতেই ভোটাভুটির সম্ভাবনা রয়েছে।

ঢাকার ক্লাবগুলোর জন্য বরাদ্দ ১২টি পরিচালক পদ। এর বিপরীতে গতকাল মনোনয়নপত্র কিনেছেন ১৭ জন কাউন্সিলর। মনোনয়নপত্র জমাদান এবং উত্তোলন পর্বে নাটকীয় কিছু না ঘটলে ক্যাটাগরি-২তে নির্বাচন অনিবার্য। ক্যাটাগরি-৩-এর জন্য পরিচালক পদ বরাদ্দ একটি। সেই পদটির জন্য বিসিবির বর্তমান পরিচালক খালেদ মাহমুদের পাশাপাশি মনোনয়নপত্র কিনেছেন নাজমুল আবেদীন ফাহিম। আর জেলা ও বিভাগের জন্য বরাদ্দ যে ১২টি পদ আছে, তার মধ্যে বেশির ভাগই নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। নির্বাচন হতে পারে ঢাকা ও রাজশাহী বিভাগে।

মনোনয়নপত্র কেনা কাউন্সিলররা হলেন, নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমণ্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।



সাতদিনের সেরা