kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

যুক্তরাষ্ট্রে অচেনা রোমান

প্রথম দিনই ৬৩৬ স্কোর করে সবাইকে অবাক করেছেন, কারণ সাম্প্রতিক সময়ে এত বাজে স্কোর আর তাঁর হয়নি। কাল এলিমিনেশন রাউন্ড থেকে বিদায় নিয়েছেন প্রথম ম্যাচেই হেরে।

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রে অচেনা রোমান

ক্রীড়া প্রতিবেদক : গতবার যে আসর থেকে বিশ্বমঞ্চে নিজেকে জানান দিয়েছিলেন, পেয়েছিলেন অলিম্পিকের টিকিট, সেই বিশ্ব চ্যাম্পিয়নশিপটা এবার যেনতেনভাবে কেটেছে রোমান সানার। প্রথম দিনই ৬৩৬ স্কোর করে সবাইকে অবাক করেছেন, কারণ সাম্প্রতিক সময়ে এত বাজে স্কোর আর তাঁর হয়নি। কাল এলিমিনেশন রাউন্ড থেকে বিদায় নিয়েছেন প্রথম ম্যাচেই হেরে।

এর আগে দলীয় ইভেন্টেও প্রথম রাউন্ডেই বিদায় নেয় বাংলাদেশ। কাল অন্যদের মধ্যে রামকৃষ্ণ সাহা দ্বিতীয় রাউন্ডে আর তৃতীয় রাউন্ডে বিদায় নিয়েছেন হাকিম আহমেদ। কম্পাউন্ড এককে অসীমও দ্বিতীয় রাউন্ড খেলেছেন। তবে মেয়েদের রিকার্ভে রোমানের মতোই প্রথম রাউন্ডে বিদায় বিউটি রায়ের। কোয়ালিফিকেশন রাউন্ডেও রোমানের চেয়ে ভালো স্কোর করেছিলেন রামকৃষ্ণ। এলিমিনেশন রাউন্ডেও সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেননি বাংলাদেশের সেরা আর্চার। র‌্যাংকিং রাউন্ডে ৬৭তম হওয়া ইতালির ফেদেরিকো মুসোলেসির কাছে ৬-০ সেটে হেরেছেন তিনি। অন্যদিকে রামকৃষ্ণ পর্তুগালের লুইস গনক্লাবকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠেন, সেখানে লড়াই করে ৬-৪ সেটে হারেন তিনি মেক্সিকোর লুইস আলভারেসের কাছে। হাকিম জয় পেয়েছেন প্রথম দুই রাউন্ড। শুরুতে চেক প্রজাতন্ত্রের মিকাল হাউলককে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জয় পান তিনি র‌্যাংকিংয়ে ১৫তম হওয়া চিলির রিকার্দোর সোতোর বিপক্ষে। তবে শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে ৬-৪ সেটে হেরে গেছেন তিনি নেদারল্যান্ডসের স্টিভ উইলারের কাছে। কম্পাউন্ড এককে অসীম স্পেনের র‌্যামন্ড লোপেসকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেও সেখানে স্লোভাকিয়ার জোজেফ বোজানস্কির কাছে হেরেছেন তিনি।

এলিমিনেশন রাউন্ডেও প্রথম দিনই তাই ইয়াঙ্কটনে বিশ্ব চ্যাম্পিয়নশিপ শেষ হয়ে গেছে বাংলাদেশের। দিয়া সিদ্দিকী করোনা পজিটিভ হয়ে টুর্নামেন্টে খেলতেই পারেননি। আর এবার মিশ্র দ্বৈতেও সুযোগ হয়নি বাংলাদেশ দলের।



সাতদিনের সেরা