kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

আগে শিরোপা উপভোগ করবেন অস্কার

২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : ক্লাবের চ্যালেঞ্জ শেষ, তাঁকে ডাকছে জাতীয় দলের নতুন চ্যালেঞ্জ। সেই নিয়ে অস্কার ব্রুজোন কিছুই খোলাসা করছেন না। গত কয়েক দিন একরকম দোলাচলেই ছিল ফুটবলাঙ্গন। বাফুফে সভাপতির ঘোষণা অনুযায়ী অস্কারই হচ্ছেন লাল-সবুজের নতুন কোচ নাকি অন্য কেউ। গতকালও এই স্প্যানিশ কোচ কথা বলতে চাননি জাতীয় দল নিয়ে, তবে দায়িত্ব যে নিচ্ছেন সেটা স্পষ্ট হয়েছে তাঁর কথায়, ‘জাতীয় দল নিয়ে আজ কোনো কথা হবে না। এটা হবে নতুন চ্যালেঞ্জ, এ নিয়ে কথা হবে আগামীকাল।’ অর্থাৎ আজ বসুন্ধরা কিংসের এই স্প্যানিশ কোচের হাতেই উঠছে জাতীয় দল। সাফের জন্য নতুন তালিকা দেবেন তিনি, সেই অনুযায়ী শুরু হবে ট্রেনিং।

জাতীয় দল মানে একদম নতুন ধরন। সেখানে ক্লাব ফুটবলের বৈতরণি পার করে দেওয়া কোনো বিদেশি থাকবে না, দেশি ফুটবলারদের নিয়ে কঠিন অভিযানে শরিক হতে হবে। তবে অস্কারের ক্ষেত্রে একটা সুবিধা হলো, জাতীয় দলের বেশির ভাগ ফুটবলারই ক্লাবে খেলেছেন তাঁর অধীনে। সুবাদে তাঁদের স্টাইলের সঙ্গে আগে থেকেই পরিচিত তিনি। এই সুবিধা নিয়েও কোচ গতকাল কথা বলতে চাননি, বসুন্ধরা কিংসের কোচ হয়েই তিনি লিগ শিরোপাটা উপভোগ করতে চাইছেন, ‘আজকের দিনটির জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি। যেকোনো ক্লাব কোচের জন্য লিগ শিরোপা অনেক বড় প্রাপ্তি। এই ট্রফি জয়ের দিনটি আমি উপভোগ করতে চাই। তাই আজ জাতীয় দল নিয়ে কোনো কথা নয়।’ বসুন্ধরা কিংসের সাফল্যের জন্য টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে খেলোয়াড়, সবাইকে ধন্যবাদ দিয়েছেন। সঙ্গে নিজের সুবিধার কথাও উল্লেখ করেছেন, ‘আমাদের শক্তিশালী বেঞ্চ ছিল, খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতে পেরেছি। অনেক বেশি বিকল্প ছিল। আমি খুব উপভোগ করেছি মৌসুমটা।’

তবে এই মৌসুমের বড় চ্যালেঞ্জটা ছিল এএফসি কাপ। সে নিয়ে অস্কার ব্রুজোনের আফসোস আছে, ‘এএফসি কাপ নিয়ে আমার আফসোস আছে। তবে এটা আমাদের প্রথম মিশন, তিন ম্যাচের একটি জয় ও দুটি ড্র। যেকোনো নতুন দলের জন্য এটা দারুণ অভিজ্ঞতা। আশা করছি, আগামী মৌসুমে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য পূরণ হবে আমাদের।’ সেই আগামী মৌসুমে অস্কার ব্রুজোন কোথায় থাকবেন, সেটা এখন বড় প্রশ্ন। তাঁর কোচিং ক্যারিয়ারে জাতীয় দল যোগ হচ্ছে আজ।



সাতদিনের সেরা