kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

রোমাঞ্চের রাতে বিবর্ণ পিএসজির ত্রিফলা

১৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রোমাঞ্চের রাতে বিবর্ণ পিএসজির ত্রিফলা

পরশু রাতে দেখার মতো ম্যাচের অভাব ছিল না। এসি মিলান-লিভারপুল, যারা কি না চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের অন্যতম সেরা দ্বৈরথ উপহার দিয়েছে, শুধু এই দুই ক্লাবের ট্রফি কেসেই তো আছে ১৩টি শিরোপা। ওদিকে রিয়াল মাদ্রিদ খেলছিল দীর্ঘদিন পর ইতালিয়ান লিগের শীর্ষাসন নেওয়া ইন্টার মিলানের মাঠে। ম্যানচেস্টার সিটি আর হালের আগুনে দল আরবি লিপজিগের মুখোমুখি হওয়াতেও ছিল ফুটবল বিনোদনের সব উপদান। তবু প্যারিস সেন্ত জার্মেইয়ের ক্লাব ব্রুজের বিপক্ষে খেলাটা নিয়ে আগ্রহ আর সব কিছু যেন ছাপিয়ে গিয়েছিল। কারণ এদিন মেসি-নেইমার-এমবাপ্পের স্বপ্নের ত্রিফলা যে প্রথমবারের মতো নেমেছিলেন একসঙ্গে।

কিন্তু হায়! সব আগ্রহ এদিন এভাবে মাটি হবে কে জানত। কোথায় ত্রিফলা, কোথায় জাদুকরী ছন্দ, প্রতিপক্ষকে ছিন্ন-ভিন্ন করে ফেলার সেই আগুন কল্পনার জমিন থেকে আর মাঠে নামল না। তিনজনকে মনে হলো বিচ্ছিন্ন দ্বীপ। এমবাপ্পের ক্রসে আন্দের এরেরার লক্ষ্যভেদে, ত্রিফলার কোনো ভূমিকাই নেই। দ্বিতীয়ার্ধে এমবাপ্পে চোট পেয়ে মাঠ ছেড়ে গেলে তো রোমাঞ্চ সেখানেই শেষ। এরপর মেসি, নেইমারের ব্যক্তিগত ঝলক দেখার যা অপেক্ষা। কিন্তু এদিন যেন দুজনই নিজেদের সহজাত ধারালো ফুটবল থেকে ছুটি নিয়েছিলেন। মেসির বাঁ পায়ের একটি শট ক্রসবারে লেগে বেরিয়ে আসা ছাড়া উল্লেখযোগ্য মুভমেন্ট নেই। পিএসজির মতো তারকাবহুল দলের বিপক্ষে বরং বেলজিয়ান চ্যাম্পিয়নরা যেভাবে আগ্রাসী ফুটবল খেলছিলেন সেটিই হয়ে দাঁড়ায় ম্যাচের মূল আকর্ষণ। হানস ভানাকেনের গোলে স্বাগতিক দলটি সমতায় ফেরার পর বারবার কাঁপিয়েছে পিএসজির ডিফেন্স। মোট শট, লক্ষ্যে শট—সবদিক দিয়ে এগিয়ে ছিল তারা সফরকারীদের বিপক্ষে। শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে ফিরতে পারাটা হয়েছে মরিসিও পচেত্তিনোর জন্য স্বস্তির। মেসি-নেইমার-এমবাপ্পের ত্রিফলা জমতে আরো সময় লাগবে বলে আপাতত সমর্থকদের বুঝিয়েছেন তিনি।

অ্যানফিল্ডের দর্শকদের হতাশ হতে হয়নি। মিলানের বিপক্ষে ২-১-এ পিছিয়ে পড়েও ৩-২ গোলের অসাধারণ এক জয় পেয়েছে লিভারপুল। জর্ডান হ্যান্ডারসন করেছেন জয়সূচক গোলটি। ওদিকে ইত্তিহাদে ক্রিস্টোফার এনকনকুর হ্যাটট্রিকও জেতাতে পারেনি লিপজিগকে, ৬-৩ গোলের থ্রিলার জিতেছে ম্যানচেস্টার সিটি। ইন্টার নিজেদের মাঠে আধিপত্য দেখালেও শেষ মুহূর্তে রোদ্রিগোর গোলে দারুণ এক জয় নিয়ে ফিরেছে রিয়াল। তবে অ্যাতলেতিকো মাদ্রিদ নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে পোর্তোর সঙ্গে। ওদিকে সেবাস্তিয়ান হলারের চার গোলে আয়াক্স ৫-১ ব্যবধানে হারিয়েছে স্পোর্তিং লিসবনকে। বিলিংহাম ও আর্লিং হালান্ডের গোলে বেসিকতাসের মাঠে ২-১ গোলে জিতেছে বরুশিয়া ডর্টমুন্ড। আর নতুন দল শেরিফ ২-০ গোলে জয় তুলে নিয়েছে শাখতার দোনেেস্কর বিপক্ষে। এএফপি



সাতদিনের সেরা