kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

পাকিস্তানের সফরসূচি চূড়ান্ত

১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : গত বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি সিরিজ চলাকালেই ফিরতি সফরের ব্যাপারে মতৈক্যে পৌঁছেছিল দুই দেশের ক্রিকেট বোর্ড। গতকাল সে অনুযায়ী নভেম্বর-ডিসেম্বরে পাকিস্তানের বাংলাদেশ সফরের সূচিও ঘোষিত হয়েছে। তিন টি-টোয়েন্টি আর দুই টেস্টের সিরিজ শুরু হওয়ার কথা ১৯ নভেম্বর। আর দ্বিতীয় টেস্টের শেষ দিন ৮ ডিসেম্বর।

করোনা পরিস্থিতির কারণে এত দিন মিরপুরেই শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে আতিথ্য দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পাকিস্তান সফরের ম্যাচ যাচ্ছে চট্টগ্রামেও। ২৬ নভেম্বর শুরু হতে যাওয়া প্রথম টেস্টটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এর আগে ১৯, ২০ ও ২২ নভেম্বর মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। সফরের শেষ ম্যাচ, দ্বিতীয় টেস্টের ভেন্যুও মিরপুর।

এই টেস্ট সিরিজ আবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশও। তবে আমিরাতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচির সঙ্গে পাকিস্তানের বাংলাদেশ সফরসূচিতে কিছুটা সংশয় রয়েছে। পাকিস্তান কিংবা বাংলাদেশ দল অত দূর গেলে অংশগ্রহণকারী কোনো দলের পক্ষেই কভিড প্রটোকল মেনে তিন দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টিনের সুযোগই থাকছে না।



সাতদিনের সেরা