kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

শ্রীলঙ্কার বিপক্ষে শুরু বাংলাদেশের

১৯ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার বিপক্ষে শুরু বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : আগামী ১ থেকে ১৩ অক্টোবর মালদ্বীপে হবে সাফ চ্যাম্পিয়নশিপ। লিগভিত্তিক এবারের আসরের সূচিও চূড়ান্ত হয়ে গেছে। বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। উদ্বোধনী দিনেই সেই ম্যাচ। এক দিন বিরতি দিয়ে দ্বিতীয় ম্যাচেই ভারতের মুখোমুখি হতে হবে জেমি ডের দলকে।

পাঁচ দলের টুর্নামেন্ট হয়ে যাওয়ায় সাফে এবার আর কোনো গ্রুপ হচ্ছে না। প্রত্যেকে প্রত্যেকের সঙ্গে খেলবে। পয়েন্টে শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কাকে নিয়েই হচ্ছে এবারের আসর। ফিফার নিষেধাজ্ঞার কারণে পাকিস্তান খেলছে না এবার। করোনার কারণে ভুটানও অনুমোদন পায়নি দেশের বাইরে গিয়ে এই টুর্নামেন্ট খেলার। তাতেই পাঁচ দলের আসর হয়ে পড়েছে এটি। এই মুহূর্তে এএফসি কাপ হচ্ছে যে ভেন্যুতে, সেই মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামেই বসছে সাফের ১৩তম এই আসর। প্রতিদিনই দুটি করে খেলা। ১ অক্টোবর বাংলাদেশ সময় বিকেল ৫টায় উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়ন মালদ্বীপের মুখোমুখি হবে নেপাল। রাত ১০টায় শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচ। ৩ তারিখই ভারতের মুখোমুখি হতে হবে জেমি ডের দলকে। তৃতীয় ম্যাচ ৬ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে। লিগ পর্বের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে ১১ অক্টোবর। ১৩ অক্টোবর ফাইনাল।

এবারের আসরটা বাংলাদেশেই হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে শেষ পর্যন্ত এই টুর্নামেন্ট আয়োজনে অপারগতা প্রকাশ করে বাফুফে। পরে আগ্রহ দেখায় মালদ্বীপ ও নেপাল। সাফ কর্তৃপক্ষ শেষ পর্যন্ত মালদ্বীপকেই বেছে নেয় দেশটিতে সংক্রমণের পরিমাণ তুলনামূলক কম হওয়ায়।



সাতদিনের সেরা