kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আসবেন না কিউই কোচ স্টিডও

১১ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসবেন না কিউই কোচ স্টিডও

বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ। অথচ সেই সিরিজে নেই বিশ্বকাপ দলে থাকা কোনো ক্রিকেটার! কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, মার্টিন গাপটিলদের ছাড়াই বাংলাদেশ সফরের পাঁচ টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। প্রায় একই দল খেলবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে। এই দুটি সিরিজে বিশ্বকাপের খেলোয়াড়দের পাশাপাশি থাকছেন না কোচ গ্যারি স্টিডও। তবে ভারত সফর আর বিশ্বকাপের জন্য সেরাদের নিয়েই দল ঘোষণা করেছে কিউইরা।

বিশ্বকাপ যেহেতু বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে হচ্ছে না, তাই নিয়মিত খেলোয়াড়দের নিয়ে করোনার সময়ে ঝুঁকি নিতে চায় না নিউজিল্যান্ড। তা ছাড়া আরব আমিরাতের পিচও বাংলাদেশের মতো নয়। সেটাই ঘুরিয়ে জানালেন ক্রিকেট নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট, ‘খেলোয়াড়, স্টাফদের সুরক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিত করাটা এখনকার বাস্তবতা। এই শীতে লম্বা ক্রিকেটসূচিতে সতর্কতার সঙ্গে তাঁদের চাপ কমানোর কাজটা করছি আমরা।’ বিশ্বকাপের কেউ না থাকলেও অধিনায়ক টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলসের মতো অভিজ্ঞরা আসবেন বাংলাদেশে। অভিষেকের প্রত্যাশায় আসছেন দুই স্পিনিং অলরাউন্ডার কোল ম্যাকননিক, রাচিন রবীন্দ্র ও পেসার বেন সিয়ার্স। আর কোচ হিসেবে আসবেন গ্লেন পকনাল ও গ্রায়েম অ্যালড্রিজ। নিউজিল্যান্ড হেরাল্ড

বাংলাদেশে টি-টোয়েন্টি ও পাকিস্তান ওয়ানডে সফরের নিউজিল্যান্ড দল : টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্ল্যান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি (শুধু ওয়ানডে), স্কট কুগেলাইন, কোল ম্যাকননিক, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স (শুধু টি-টোয়েন্টি), ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।



সাতদিনের সেরা