kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

ফুটবল লিগ বন্ধ

সিলেটে মেয়েদের ফুটবল ভেন্যু বাতিল

২৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : সাফ ফুটবলের পর এবার এএফসি এশিয়ান কাপ মেয়েদের ফুটবলের বাছাই পর্বের খেলাও হবে না বাংলাদেশে। এএফসি বাংলাদেশের ভেন্যু বাতিলের ঘোষণা দিয়ে খুঁজছে নতুন ভেন্যু।

এশিয়া কাপ বাছাই পর্বের ‘জি’ গ্রুপের খেলার স্বাগতিক হওয়ার কথা ছিল বাংলাদেশের। ১৩ থেকে ২৫ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল সিলেটে। কিন্তু এখানে করোনার মারাত্মক সংক্রমণের কারণে ইরান ও জর্দান বাংলাদেশ আসতে রাজি নয়। তাই এএফসি ভেন্যু বাতিল করতে বাধ্য হয়েছে। নিজেদের মাঠে খেলার সুযোগ হারিয়ে কোচ গোলাম রব্বানী ছোটনও খানিকটা হতাশ, ‘আমাদের মেয়েরা এত দিন খেলার মধ্যে ছিল, নিয়মিত প্র্যাকটিস করছে। তাদের উন্নতি হচ্ছে। এরপর নিজেদের মাঠে খেলার একটা সুবিধাও ছিল, এটা অবশ্যই পারফরম্যান্সে ভালো প্রভাব ফেলত। এখন ভেন্যু বাতিল হয়ে যাওয়ায় সেটা আর থাকছে না। এর পরও মেয়েরা সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবে।’

আসলে করোনার থাবায় ক্রীড়াঙ্গনের কোনো সূচিই আর ঠিক থাকছে না। প্রিমিয়ার ফুটবল লিগ শেষ করতেই হিমশিম খাচ্ছে বাফুফে। লকডাউনের মধ্যে খেলা চালানোর ঘোষণা দিয়ে গতকাল আবার পিটঠান দিয়েছে। গতকাল থেকে শুরুর কথা থাকলেও বাফুফে আপাতত লিগ বন্ধ রেখে ৩০ জুলাই থেকে ফের শুরুর সিদ্ধান্ত নিয়েছে। ঢাকায় মাঠ সংকটের কারণেই তারা বিপাকে পড়েছে। আপাতত বঙ্গবন্ধু স্টেডিয়াম ও কমলাপুর স্টেডিয়ামে খেলা আয়োজন করতে চাইছে। দুই মাঠে খেলা দিয়ে দ্রুত লিগ শেষ করার দিকেই তাদের ঝোঁক। কারণ আগস্টের প্রথম সপ্তাহে বঙ্গবন্ধু স্টেডিয়াম ছেড়ে দিতে হবে সংস্কারকাজের জন্য। এর মধ্যেই লিগ শেষ করার চ্যালেঞ্জ তাদের। তবে গাণিতিকভাবে না হলেও শিরোপার অনেক কাছাকাছি বসুন্ধরা কিংস, ১৮ ম্যাচে ৪৯ পয়েন্ট পাওয়া এই শীর্ষ দলের চেয়ে ১৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনী।