kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়ার আসতে আর বাধা নেই

২৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অনীহা দীর্ঘদিনের। তাই ওয়েস্ট ইন্ডিজ কোচিং স্টাফের একজনের কভিড পজিটিভ হতেই দলটির বাংলাদেশ সফর আরেকবার সংশয়ের মুখে পড়ে গিয়েছিল। গতকাল সেই সংশয়ও মুছে গেছে। ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজসংশ্লিষ্ট ১৫২ জনের করোনা টেস্ট নেগেটিভ এসেছে। এর সুবাদে সফর বাতিল না করে পুনর্নির্ধারিত তারিখে খেলতে রাজি হয়েছে অস্ট্রেলিয়া। তাতে পূর্বনির্ধারিত সময়ে তাদের বাংলাদেশে আসতে কার্যত কোনো বাধা আর নেই।

বার্বাডোজের কেনসিংটন ওভালে দ্বিতীয় ওয়ানডের টসের পরই খবর আসে স্বাগতিক দলের একজন কভিড পজিটিভ। ম্যাচ সেখানেই স্থগিত করা হয়। অস্ট্রেলিয়া সরকারের কঠোর নির্দেশনা রয়েছে, এসব ক্ষেত্রে অস্ট্রেলিয়া দলের কেউ যদি পজিটিভ আসে, তাহলে ১৪ দিন কোয়ারেন্টিন করে তবে দেশে ফিরতে পারবে। এ অবস্থায় ২৮ জুলাই অজিদের বাংলাদেশের উদ্দেশে রওনা হওয়াই অসম্ভব হয়ে পড়েছিল। তবে বায়ো বাবলে থাকা দুই দল এবং সিরিজসংশ্লিষ্ট সবাই কভিড টেস্ট উতরে যাওয়ায় নতুন সূচিতে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে আজ ও ২৭ জুলাই। এর পরদিনই ঢাকার উদ্দেশে বার্বাডোজ থেকে রওনা হবে অস্ট্রেলিয়া।

এই খবরে স্বস্তির কথা জানিয়েছেন বিসিবির এক কর্মকর্তা, ‘এটা আমাদের জন্য ভালো খবর যে ওদের সবার রেজাল্ট নেগেটিভ এসেছে। অন্যথায় সিরিজ আয়োজন কঠিন হয়ে যেত। আশা করি এখন সব কিছু নির্বিঘ্নেই হবে।’

অস্ট্রেলিয়ার আগমন নিয়ে সংশয় দূর হলেও ৩ আগস্ট শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজসংশ্লিষ্ট সবাইকে ২১ জুলাই থেকেই থাকতে হবে বায়ো বাবলে। ৮৫ জন এরই মধ্যে উঠে গেছেন হোটেলে। ৪০ জন মাঠকর্মীও আছেন বায়ো বাবলে।