kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

লকডাউনে লিগ বঙ্গবন্ধুতে

২৪ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনে লিগ বঙ্গবন্ধুতে

ক্রীড়া প্রতিবেদক : লকডাউনের কারণে ফুটবল আর ঢাকার বাইরে যেতে পারছে না, চারটির পরিবর্তে প্রিমিয়ার লিগের খেলা হবে শুধু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। পূর্বনির্ধারিত সূচি থেকে এক দিন পিছিয়ে ২৬ জুন বসুন্ধরা কিংস-রহমতগঞ্জ ম্যাচ দিয়ে ফিরছে পেশাদার লিগ।

ঢাকার বাইরে প্রিমিয়ার লিগের ভেন্যু ছিল তিনটি—কুমিল্লা, নরসিংদী ও টঙ্গী। কিন্তু পেশাদার লিগ কমিটির সভা শেষে চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী জানিয়েছেন, ‘ঢাকার আশপাশে চলমান লকডাউনের কারণে এখন বাইরের ভেন্যুতে খেলা হওয়ার সুযোগ নেই। বাকি ম্যাচগুলো হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। খেলা বন্ধ রাখার কোনো সুযোগ নেই। সবগুলো দলই তাড়াতাড়ি খেলা শেষ করার পক্ষে মত দিয়েছে, এমনকি মোহামেডানও খেলতে চায়।’ সুখবর হলো গতকালের পরীক্ষায় মোহামেডানের আটজনের করোনা নেগেটিভ হয়েছেন।

বাংলাদেশের বিশ্বকাপ বাছাই পর্বের জন্য লিগের খেলা প্রায় দেড় মাস বন্ধ ছিল। ষোড়শ রাউন্ডের ম্যাচগুলো পুরোপুরি শেষ হতে পারেনি। বাকি দুটির একটি বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জের ম্যাচটি হবে ২৬ জুন, পরের দিন হবে মোহামেডান-আবাহনী ম্যাচ। এর পর থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ আয়োজনের কথা বলেছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান। সভায় কমিটি ঢাকার তিনটি ভেন্যু নিয়ে আলোচনা করেও কোনোটিকে চূড়ান্ত করতে পারেনি বলে জানিয়েছেন সালাম মুর্শেদী, ‘মাঠের সংকট প্রকট হতে চলেছে। আগামী আগস্টের প্রথম সপ্তাহের পর বঙ্গবন্ধু স্টেডিয়াম ছেড়ে দিতে হবে। তার আগে লিগ শেষ করতে চাই আমরা। এ জন্য আর্মি স্টেডিয়াম, ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল ও কলেজের মাঠ এবং ইউনাইটেড বিশ্ববিদ্যালয়ের মাঠ পাওয়া যায় কি না, এ নিয়েও আলাপ হয়েছে সভায়। কিন্তু সব কিছু বিবেচনা করে ওগুলো বাদ দিতে হয়েছে।’ ৭ আগস্ট থেকে বঙ্গবন্ধু স্টেডিয়াম চলে যাবে ফুটবলের বাইরে, সংস্কার শুরু হবে স্টেডিয়ামের। বিকল্প হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদ ঢাকার বাইরে ১০টি মাঠের প্রস্তাব করলেও বাফুফে জাতীয় ক্রীড়া পরিষদকে চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি। বঙ্গবন্ধু স্টেডিয়ামনির্ভর ফুটবলের জন্য কঠিন দিন আসছে সামনে।



সাতদিনের সেরা