kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

অলকের দিনে হয়েছে বিশ্বরেকর্ডও

২৪ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অলকের দিনে হয়েছে বিশ্বরেকর্ডও

ক্রীড়া প্রতিবেদক : বিকেএসপিতে রেলিগেশন লিগের অর্থহীন ম্যাচে রানোত্সব থেকে শুরু করে দু-দুটি রেকর্ড হলো, একটি আবার বিশ্বরেকর্ডও। শেষ হতে চলা ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ (২০০/৩) নিয়ম রক্ষার ম্যাচে ২৭ রানে হারিয়েছে পারটেক্সকে। সেখানে শেরেবাংলা স্টেডিয়ামে সুপার লিগের তিন ম্যাচই রানের সর্বোচ্চ সীমা ছিল ১৩৩।

দিনের প্রথম ম্যাচে দুই পেসার এবাদত হোসেন ও জিয়াউর রহমান তিনটি করে উইকেট নিয়ে মোহামেডানকে অল্পে বেঁধে ফেলার পর নুরুল হাসান ও তানভীর হায়দারের ব্যাটে ৭ উইকেটের জয় শেখ জামাল ধানমণ্ডির। বিকেলে বোলিংয়ে ১৬ রানে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও ১৫ বলে অপরাজিত ২১ রানের ইনিংসে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ১ বল বাকি থাকতে প্রাইম ব্যাংককে ২ উইকেটের নাটকীয় জয় এনে দিয়েছেন অভিজ্ঞ অলক কাপালি। এই জয়ে ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সবার ওপরে থাকা প্রাইম ব্যাংককে ধরতে রাতের ম্যাচে আবাহনীর ছুটে চলা থেমে ছিল বৃষ্টিতে। প্রাইম দোলেশ্বর করেছিল ৬ উইকেটে ১৩৫ রান। জবাবে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ১১.৫ ওভারে ৭ উইকেটে জয় পায় আবাহনী।

পারভেজ হোসেন ইমন (৪৬) ও শামসুর রহমানের (৪৯) ব্যাটে দারুণ কিছুর ইঙ্গিত থাকলেও মোহামেডানকে ৯ উইকেটে ১৩৩ রানের বেশি করতে দেননি ম্যাচসেরা এবাদত (৩/১৭) ও জিয়া (৩/২৯)। রান তাড়ায় শেষের সমীকরণ মেলান নুরুল (৩১ বলে ৩৬*) ও তানভীর (১৭ বলে ৩২*)। কঠিন হয়ে পড়া সমীকরণ শেষ ওভারে একটি করে ছক্কা ও বাউন্ডারিতে মিটিয়ে প্রাইম ব্যাংককে জেতান ম্যাচসেরা অলক। রেলিগেশন লিগে মেহেদী মারুফ ও জাকের আলীর ১৬৯ রানের ওপেনিং জুটি গড়ে নতুন রেকর্ড। দুই বাংলাদেশি ব্যাটসম্যানের প্রথম দেড় শ ছাড়ানো জুটি এটি। মারুফের (৬৩ বলে ৯ চার ও ৬ ছক্কায় ৯৪) সেঞ্চুরি বঞ্চনায় পোড়ার দিন ফিফটি জাকেরেরও (৪৮ বলে ৭৬)। রান তাড়ায় ১০০ রানে ৮ উইকেট হারানো পারটেক্সের হয়ে নবম ইসহারুল ইসলাম ও জয়নুল ইসলামের তোলা ৭৩ রান নবম উইকেটে টি-টোয়েন্টির নতুন বিশ্বরেকর্ড।



সাতদিনের সেরা