kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

শেষ আটে আর্জেন্টিনা

ম্যাচের ১০ মিনিটেই পাপু গোমেজের গোলে এগিয়ে গিয়ে আর্জেন্টিনা সেই লিডটা ধরে রেখেই মাঠ ছাড়ে। আনহেল দি মারিয়ার একটি ডিফেন্সচেরা পাসে অফসাইডের ফাঁদ কেটে আলবিসেলেস্তেকে এগিয়ে দেন গোমেজ।

২৩ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেষ আটে আর্জেন্টিনা

গোমেজের উচ্ছ্বাস

চিলি, উরুগুয়ে, প্যারাগুয়ে—কোপার প্রথম তিন ম্যাচেই তিন কঠিন প্রতিপক্ষকে সামলে শেষ আটে উঠে গেছে আর্জেন্টিনা। চিলির সঙ্গে ড্রয়ের পর টানা দুই জয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে এখন আকাশি-সাদারা। উরুগুয়ের পর কাল প্যারাগুয়েকেও হারিয়েছে লিওনেল স্কালোনির দল ন্যূনতম ব্যবধানে। এদিন ম্যাচের ১০ মিনিটেই পাপু গোমেজের গোলে এগিয়ে গিয়ে আর্জেন্টিনা সেই লিডটা ধরে রেখেই মাঠ ছাড়ে।

আনহেল দি মারিয়ার একটি ডিফেন্সচেরা পাসে অফসাইডের ফাঁদ কেটে আলবিসেলেস্তেকে এগিয়ে দেন গোমেজ। স্কালোনি এদিনই প্রথম দি মারিয়া ও সের্হিয়ো আগুয়েরোকে একই সঙ্গে রেখেছিলেন প্রথম একাদশে। লিওনেল মেসির সঙ্গে বোঝাপড়ায় দি মারিয়া ম্যাচজুড়েই প্যারাগুইয়ান ডিফেন্সকে ত্রস্ত করে রেখেছিলেন। আগুয়েরো সপ্তম মিনিটেই গোলের সুযোগ পেয়ে গিয়েছিলেন প্রতিপক্ষ ডিফেন্ডারের এক ভুল পাস থেকে বল পেয়ে। কিন্তু ৩৩ বছর বয়সী স্ট্রাইকার ভলি ক্রসবারের মধ্যে রাখতে পারেননি। দশম মিনিটে এগিয়ে যাওয়ার পর বক্সের ওপর থেকে নেওয়া মেসির একটি ফ্রিকিকে আবার গোলের সম্ভাবনা জেগেছিল, কিন্তু বল পোস্ট ঘেঁষে বেরিয়ে গেছে। প্রথমার্ধের যোগ করা সময়ে গোমেজের ক্রস ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালেই ঠেলেছিলেন জুনিয়র আলোনসো, কিন্তু ওই বলের বিল্ডআপে অফসাইডের কারণে বাতিল হয় সেই গোল।

লিড নেওয়ার পর আর্জেন্টিনা কিছুটা নিচে নেমে সেই গোল ধরে রাখার চেষ্টা চালায়। তাতে প্যারাগুয়ে পরিষ্কার কোনো সুযোগই পায়নি ম্যাচের পুরো সময়ে। অ্যাটাকিং থার্ডেই তাদের আক্রমণ নষ্ট করে দিয়েছে আর্জেন্টাইন ডিফেন্স। কোপার প্রথম ম্যাচে এবং এর আগে বিশ্বকাপ বাছাইয়েরও দুটি ম্যাচে লিড নিয়েও তা ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। সেই হিসাবে উরুগুয়ে, প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলের টানা দুটি জয় ভীষণ মূল্যবানই মেসিদের জন্য। মেসি এদিন আর্জেন্টিনার জার্সিতে ১৪৭তম ম্যাচে মাঠে নেমে হাভিয়ের মাসচেরানোর রেকর্ড ছুঁয়েছেন।

দিনের আরেক ম্যাচে উরুগুয়ের সঙ্গে ১-১ ড্র করে শেষ আট নিশ্চিত করেছে চিলিও। গোলডটকম

 



সাতদিনের সেরা