kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

হেরেও অলিম্পিক টিকিট জিতলেন দিয়া

২২ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হেরেও অলিম্পিক টিকিট জিতলেন দিয়া

ক্রীড়া প্রতিবেদক : দিয়া সিদ্দিকী হেরেও জিতে নিলেন টোকিও অলিম্পিকের টিকিট। গতকাল প্যারিসে ওয়ার্ল্ডকাপ স্টেজ-৩-এর প্রি-কোয়ার্টার ফাইনালে স্লোভেনিয়ার আনা উমেরের কাছে দুর্দান্ত লড়াই করে হেরে গেছেন দিয়া।

স্লোভেনিয়ার আনা উমেরের কাছে প্রথম দুই সেটে হেরেও দিয়া লড়াই জারি রাখেন। তিনি পরের দুই সেট জিতে খেলায় ফেরেন এবং শেষ সেটে জমিয়ে দেন খেলা। শেষ সেট ২৩-২৩ পয়েন্টের সুবাদে টাই হওয়ার পর দিয়া হেরে যান টাইব্রেকে। এই লড়াকু পারফরম্যান্সের জোরেই এই বাংলাদেশি তীরন্দাজকে টোকিও অলিম্পিকের ওয়াইল্ড কার্ড দেওয়ার সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক আর্চারি ফেডারেশন। প্যারিসে অলিম্পিক গেমসের চূড়ান্ত কোয়ালিফিকেশনের খেলায় পুরুষ ও মহিলা দলগতে আগেই ছিটকে পড়ে বাংলাদেশের তীরন্দাজরা। মহিলা রিকার্ভ এককেও বিউটি রায় ও মেহেনাজ আক্তার মুনিরা ব্যর্থ হওয়ার দিয়া সিদ্দিকী প্রি-কোয়ার্টারে লড়াই জমিয়ে দেন।

শেষে তুমুল লড়াই করে হারলেও তিনি পেয়ে গেছেন স্বপ্নের অলিম্পিক খেলার টিকিট। এর আগে ২০১৯ সালে আর্চারি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন রোমান সানা। এরপর দিয়ার যোগে বাংলাদেশ রিকার্ভ পুরুষ ও মহিলা এককে খেলবে অলিম্পিকে।



সাতদিনের সেরা