kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

ফ্রান্সের হোঁচট

রোমাঞ্চকর জয় জার্মানির

২০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রোমাঞ্চকর জয় জার্মানির

টানা চার ম্যাচ পর্তুগালকে হারিয়েছিল জার্মানি। পর্তুগীজ যুবরাজ ক্রিস্তিয়ানো রোনালদোও গোলের দেখা পাননি জার্মানদের বিপক্ষে। ১৫তম মিনিটে ১০৭তম আন্তর্জাতিক গোলে দূর হয় রোনালদোর আক্ষেপ। তার পরও জিততে পারেনি পর্তুগাল। ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে ৪-২ ব্যবধানে পর্তুগীজদের হারাল জার্মানি। ৩৫ ও ৩৯—এ চার মিনিটে দুটি আত্মঘাতী গোল পায় জার্মানি। ৫১ মিনিটে হাভারটাজ এবং ৬০ মিনিটে রবিন গোজেন্স করেন অন্য গোলটি। পর্তুগালের হয়ে ৬৭ মিনিটে দিয়োগো জোতা ১ গোল ফেরালেও যথেষ্ট ছিল না সেটা।

মৃত্যুকূপ গ্রুপ ‘এফ’-এর অন্য ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে গতকাল ১-১ গোলে রুখে দিয়েছে হাঙ্গেরি। আতিলা ফিওলার গোলে বিরতির ঠিক আগে এগিয়ে যায় হাঙ্গেরিই। একের পর এক সুযোগ নষ্ট করা ফ্রান্স ৬৬ মিনিটে সমতা ফেরায় আন্তোয়ান গ্রিয়েজমানের লক্ষ্যভেদে। এই গ্রুপ থেকে চার দলেরই এখন সমান সুযোগ নকআউটে যাওয়ার।

ওয়েম্বলিতে স্কটল্যান্ডকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলার সুযোগ ছিল হ্যারি কেইনদের সামনে, কিন্তু গোলশূন্য ড্রয়ে তাদের ঘিরে প্রত্যাশার পালে হাওয়া কমেছে। চিরপ্রতিদ্বন্দ্বী স্কটিশদের সামনে বিবর্ণ এক ইংল্যান্ডকেই দেখা গেছে। কেইন, স্টার্লিং, ফিল ফোডেনদের ফরোয়ার্ড লাইন এমনই ধারহীন ছিল যে প্রথমার্ধে পোস্টে একটি শটও নিতে পারেনি তারা। গোলডটকম 



সাতদিনের সেরা