kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

পেশাদার লিগ মাঠে ফিরছে ২৫ জুন

২০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পেশাদার লিগ মাঠে ফিরছে ২৫ জুন

ক্রীড়া প্রতিবেদক : প্রায় দেড় মাস বিরতির পর আগামী ২৫ জুন বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে ফিরছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। ঘোর বর্ষায় বাফুফে পূর্বনির্ধারিত চার ভেন্যুতে খেলা করতে চাইলেও এখনো টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম পাওয়ার ব্যাপারটি নিশ্চিত নয়। সেটি না পেলে খেলা হবে তিন ভেন্যুতে।

গতকাল পেশাদার লিগ কমিটির সভায় ২৫ জুন থেকে ফের লিগ শুরুর সিদ্ধান্ত হয়েছে। পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, ‘জাতীয় দলের খেলোয়াড়দের কোয়ারেন্টিনের কারণে তিন দিন পিছিয়ে ২৫ জুন থেকে লিগ শুরুর পক্ষে মত দিয়েছে ক্লাবগুলো। তারা চাইছে তাড়াতাড়ি লিগ শেষ করতে। মাঝে ঈদুল আজহার ছুটি, বাকি সময় নিরবচ্ছিন্নভাবে চলবে লিগের খেলা। ক্লাবগুলোর দাবি অনুযায়ী চার ভেন্যুতেই খেলা আয়োজনের চেষ্টা চলছে। এখন তিনটি স্টেডিয়াম ভালোভাবে প্রস্তুত খেলার জন্য। টঙ্গী স্টেডিয়ামের ব্যাপারটি নিশ্চিত হবে আর্চারির কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর।’ প্রস্তুত থাকা মাঠ তিনটি হলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ও মুন্সীগঞ্জ স্টেডিয়াম। উল্লেখ্য, গত ১১ মে প্রিমিয়ার লিগের খেলা বন্ধ হওয়ার সময় ৪৩ পয়েন্ট নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বীদের চেয়ে অনেকটা এগিয়ে আছে বসুন্ধরা কিংস।

কালকের সভায় লিগ ছাড়া স্বাধীনতা কাপ ও অনূর্ধ্ব-১৮ ফুটবল নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন সালাম মুর্শেদী, ‘স্বাধীনতা কাপ আমাদের ক্যালেন্ডারে আছে। ক্লাবগুলোর পরামর্শ অনুযায়ী ১৬ দল নিয়ে স্বাধীনতা কাপ শুরু করার ইচ্ছা আমাদের। এটি ছাড়াও প্রিমিয়ারের ক্লাবগুলোর অনূর্ধ্ব-১৮ ফুটবল প্রতিযোগিতাও হবে। এএফসির পক্ষ থেকে এমন পরামর্শ আছে।’



সাতদিনের সেরা