kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

ধারাবাহিক রোমানকে চান ফ্রেডরিখ

১৭ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধারাবাহিক রোমানকে চান ফ্রেডরিখ

ক্রীড়া প্রতিবেদক : সুইজারল্যান্ডে আর্চারি বিশ্বকাপে যাওয়ার আগে সময়টা ভীষণ কঠিন ছিল রোমান সানার। তাতে অলিম্পিকেও তাঁর বিকল্প নিয়ে ভাবনা শুরু হয়ে গিয়েছিল। কিন্তু লুজানে রোমান দেখালেন তিনি বড় মঞ্চের খেলোয়াড়। তাই আবার তাঁকে ঘিরেই স্বপ্নজাল বুনছে আর্চারি।

১৯ জুন থেকে প্যারিসে শুরু হতে যাওয়া সর্বশেষ অলিম্পিক বাছাই টুর্নামেন্ট উপলক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ বলেছেন, ‘এই আসরেও রোমানই আমাদের শক্তি।’ কোচ মার্টিন ফ্রেডরিখ অবশ্য সতর্ক, ‘রোমান সুইজারল্যান্ডে ভালো করেছে। তবে এটা সব সময় সে ধরে রাখতে পারেনি। মিশ্র দ্বৈতের ফাইনালে উঠতে অসাধারণ খেলেছে। এককে ওয়ার্ল্ড নাম্বার ওয়ানের বিপক্ষে শুরু করেছিল ১০, ১০, ১০ মেরে। কিন্তু পরের সেটেই হঠাৎ করে ছন্দঃপতন। অলিম্পিকে যাওয়ার আগে পারফরম্যান্সে ওর এই উত্থান-পতনটা কেটে ধারাবাহিকতা আসুক, সেটাই আমি চাই।’

প্যারিসে মূলত দলগত বাকি তিনটি কোটার জন্য ৩৯টি দেশের বিপক্ষে লড়বে বাংলাদেশ। তাই রোমান, রামকৃষ্ণ, হাকিম আহমেদ, আব্দুর রহমানদের লড়াইটা সহজ নয়। মেয়েও যাচ্ছেন চারজন—দিয়া সিদ্দিকী, বিউটি রায়, মেহনাজ আক্তার ও নাসরিন আক্তার। তাঁদের সেরা তিনে থাকার লড়াই ২৮ দলের মধ্যে।



সাতদিনের সেরা