kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

আম্পায়ারিং নিয়ে কারো অভিযোগই নেই!

বোর্ডের কালকের সভায় নতুন বছরের জন্য ২৬০ কোটি টাকার বাজেট অনুমোদন করে ৭ জুলাই বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। পুরুষ ও নারী ক্রিকেটারদের চুক্তিও অনুমোদন করা হয়েছে।

১৬ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : আবাহনী ম্যাচে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানের স্টাম্পে লাথি মারা এবং উপড়ে ফেলে আছড়ে মারার ঘটনায় ঘরোয়া ক্রিকেটে পক্ষপাতমূলক আম্পায়ারিং আবার উঠে এসেছিল আলোচনায়। তা খতিয়ে দেখার জন্য বিসিবি সভাপতি নাজমুল হাসান একটি কমিটিও করে দিয়েছিলেন। তবে কাল বোর্ডের পরিচালনা পর্ষদের সভার পর তিনি জানালেন প্রাথমিক তদন্তে ধরা পড়েনি কিছুই। বরং ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অংশ নেওয়া দলগুলোর কেউই নাকি আম্পায়ারিং নিয়ে কোনো অভিযোগ করেনি বলে দাবি করলেন নাজমুল।

তাঁর ভাষায়, ‘এবারও শুনেছি আম্পায়ারিং নিয়ে সমস্যা আছে। তাই ঠিক করেছিলাম টুর্নামেন্টই বন্ধ করে সমস্যা খুঁজে বের করব। কিন্তু বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্ট। এটা চাইলেই বন্ধ করা যায় না। তাই সব ম্যাচের অধিনায়ক ও ম্যানেজারদের সই করা রিপোর্ট আনি। এরপর সব ক্লাবের ম্যানেজার ও অধিনায়কদের সঙ্গে কথা বলি। একদিন আটটি ক্লাবের সঙ্গে কথা বলি, আরেক দিন চারটির সঙ্গে। একটা ক্লাব, একটা অধিনায়ক ও একটা ম্যানেজারও আম্পায়ারিং নিয়ে কোনো প্রশ্ন তোলেনি। কোনো অভিযোগ নেই তাঁদের। অনেক অধিনায়ক এও বলেছে যে ওদের দেখা এটা সেরা টুর্নামেন্ট।’

বোর্ডের কালকের সভায় নতুন বছরের জন্য ২৬০ কোটি টাকার বাজেট অনুমোদন করে ৭ জুলাই বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। পুরুষ ও নারী ক্রিকেটারদের চুক্তিও অনুমোদন করা হয়েছে। নারীদের তালিকায় ঠাঁই হয়েছে ২২ জনের। পুরুষদের তালিকা প্রকাশের আগে কিছু বিষয়ের ব্যাখ্যা জেনে নিতে চান বিসিবি সভাপতি, ‘চুক্তি অনুমোদন করেছি, তবে দু-একটি বিষয়ে ব্যাখ্যা জানা বাকি। সেটি জানলেই দু-এক দিনের মধ্যেই তালিকা প্রকাশ করা হবে।’ জাতীয় নির্বাচকদের চুক্তির মেয়াদও বাড়ানো হয়েছে এই সভায়। ঠিক হয়েছে, মিনহাজুল আবেদীনের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বহাল থাকবে।



সাতদিনের সেরা