kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

রোনালদো-এমবাপ্পেদের শিরোপার হাতছানি

১৯ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তুরিনের বাড়ি থেকে সব গাড়ি সরিয়ে ফেলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো! জুভেন্টাস ছাড়ার গুঞ্জনটা আরো বেড়েছে তাতে। পিএসজিতে অনিশ্চিত কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎও। নেইমার ২০২৫ পর্যন্ত নতুন চুক্তি করলেও এমবাপ্পে হাঁটছেন না সেই পথে। তাহলে কি রিয়ালেই পাড়ি জমাচ্ছেন এই তরুণ?

যদি তা-ই হয় শেষমেশ, তবে রোনালদো আর এমবাপ্পের ‘বিদায়ি’ উপহার হতে পারে ঘরোয়া কাপের শিরোপা। আজ ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাস মুখোমুখি হবে আতালান্তার। আর স্তাদ দ্য ফ্রান্সে ফরাসি কাপের ফাইনালে মোনাকোর মুখোমুখি পিএসজি। ঘরোয়া লিগ হাতছাড়া হওয়া জুভেন্টাস সান্ত্বনা খুঁজতে পারে কাপের শিরোপায়। পিএসজিরও নিশ্চিত নয় টানা চতুর্থবার লিগ জেতা। তাই তাদেরও একমাত্র শিরোপা হতে পারে ঘরোয়া কাপ।

গত মৌসুমে ফাইনালে উঠলেও নাপোলির কাছে হেরেছিল জুভেন্টাস। ক্রিস্তিয়ানো রোনালদোও প্রথমবার হারেন তাঁর ক্যারিয়ারে টানা দুটি ফাইনাল। এবার নিশ্চয়ই শিরোপাটা জিততে মুখিয়ে তিনি। এরই মাঝে গতকাল নতুন মৌসুমের জার্সি উন্মোচন করেছে জুভেন্টাস। সেখানে আবার পাউলো দিবালা, হুয়ান কুয়াদ্রাদোদের সঙ্গে সামনের সারিতেই রোনালদো! তাতে নতুন জল্পনা তাঁর দলে থাকা নিয়ে। রোনালদো সরাসরি ঘোষণা না দিলেও জিয়ানলুইজি বুফন জানিয়ে দিয়েছেন মৌসুম শেষে জুভেন্টাস ছাড়ার কথা। তাঁকে বিদায়ি উপহার দিতে মুখিয়ে পুরো দল।

ফরাসি কাপে গত ছয় মৌসুমে পাঁচবারই শিরোপা জিতেছে পিএসজি। মোনাকো সর্বশেষ জিতেছিল ১৯৯০-৯১ মৌসুমে। এবার ফাইনালে পৌঁছেছে ২০১০ সালের পর। তবে নতুন কোচ নিকো কোভাচের হাত ধরে লিগে দুবারই পিএসজিকে হারিয়েছে মোনাকো। পিএসজির চ্যালেঞ্জটা তাই সহজ নয়। আর এমন মঞ্চেই কিনা নিষেধাজ্ঞার কারণে নেই নেইমার! এএফপি