kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

আর্চারি বিশ্বকাপ

রোমানের নকআউট লড়াই শুরু আজ

১৯ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : কোয়ালিফিকেশন রাউন্ডে নিজের সেরাটা দিতে পারেননি। সেরকমটা প্রত্যাশাও ছিল না তাঁর গত কয়েক মাসের পারফরম্যান্সে। তবে যেমনটা আশা করা হয়েছিল—নিজের বাজে সময়টা কাটিয়ে ঘুরে দাঁড়াবেন, আর্চারির বিশ্বকাপের প্রথম দিন তার কিছুটা আভাস দিয়েছেন রোমান সানা। সুইজারল্যান্ডের এ আসরে যে তিনি গত কয়েক মাসের মধ্যে সেরা স্কোর করেছেন। ৬৫৯ মেরেছেন রোমান।

সেটি তাঁর সেরা ৬৮৬ থেকে অবশ্যই দূরে, তাতে র‌্যাংকিংয়েও ৩১তম হয়েছেন। তবে সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে যেখানে তিনি ৬৪৪ মেরেছেন, তার আগে বিজয় দিবস আর্চারিতে করেছিলেন ৬৫৪; সেরা স্কোর করে এসএ গেমস থেকে ফেরার পরের জাতীয় চ্যাম্পিয়নশিপে ৬৫৭ মেরেছিলেন, সেখানে লুজানের প্রতিকূল আবহাওয়ায় রোমানের তীরে তো নিশানা ফিরে পাওয়ারই ইঙ্গিত। প্রবল ঠাণ্ডা, বাতাস, সঙ্গে আবার বৃষ্টি—ঢাকার গরম থেকে গিয়ে লুজানে একেবারে ভিন্ন পরিস্থিতিতে পারফরম করতে হচ্ছে বাংলাদেশের আর্চারদের। ছেলেদের রিকার্ভে অন্য দুজনের চেয়ে রোমানের স্কোরই এগিয়ে। রামকৃষ্ণ সাহা ৬৫৫ মেরে ৩৯তম, তামিমুল ৬৪০ এবং হাকিম আহমেদ ৬৩২ মেরেছেন। এই তিনজনই কাল র‌্যাংকিং রাউন্ড শেষে নকআউট রাউন্ডের শুরুতেই বাদ পড়ে গেছেন। রোমান বাই পেয়েছেন প্রথম রাউন্ডে। দ্বিতীয় রাউন্ডে আজ তাঁর প্রতিপক্ষ র‌্যাংকিংয়ে ৭৯তম হওয়া এস্তোনিয়ার মার্ট উনা। প্রথম রাউন্ডে ৩৪তম হওয়া যুক্তরাজ্যের জেমস উডগেটকে তিনি হারিয়ে এসেছেন। উনাকে তাই হালকাভাবে নেওয়ার সুযোগ নেই।

প্রথম লড়াইটা পেরোলেই অবশ্য সবচেয়ে কঠিন পরীক্ষার মুখে পড়বেন রোমান। টানা দুই বাই পেয়ে সেখানে অপেক্ষায় যুক্তরাষ্ট্রের ব্র্যাডি অ্যালিসন। যিনি এই মুহূর্তে বিশ্ব আর্চারির নাম্বার ওয়ান, লুজানে ৬৮৬ মেরে র‌্যাংকিংয়ে হয়েছেন দ্বিতীয়।