kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

নাটক জমে উঠেছে ফ্রান্সেও

১৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটক জমে উঠেছে ফ্রান্সেও

লা লিগার শেষ দৃশ্যের রোমাঞ্চ ফ্রেঞ্চ লিগ ওয়ানও। শেষ দিনই জানা যাবে এবার শিরোপা জিতছে কারা। পরশু রাতে শীর্ষে থাকা লিল গোলশূন্য ড্র করেছে সেতঁ এতিয়েঁর সঙ্গে। অপর ম্যাচে পিএসজি ৪-০ গোলে বিধ্বস্ত করেছে রিমকে। একটি করে গোল নেইমার, কিলিয়ান এমবাপ্পে, মারকুইনোস ও ময়েস কিনের। তাতে ৩৭ ম্যাচ শেষে লিলের পয়েন্ট ৮০ আর পিএসজির ৭৯। শেষ ম্যাচে অঁজেকে হারাতে পারলে এক দশক পর ফ্রেঞ্চ লিগের শিরোপা জিতবে লিল। সে ক্ষেত্রে ব্রেস্তকে হারালেও রানার্স আপ পিএসজি। কিন্তু লিল ড্র করলে বা হারলেই টানা চার মৌসুম শিরোপা জয়ে সুযোগ তৈরি হবে নেইমার-এমবাপ্পেদের।

সিরি ‘এ’তে একটা সময় শিরোপা জয়ের দৌড়ে ছিল এসি মিলান। সেই তারাই কিনা এখন চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায়! পরশু ক্যালিয়ারির সঙ্গে গোলশূন্য ড্র করেছে জ্লাতান ইব্রাহিমোভিচকে ছাড়া খেলতে নামা মিলান। সিরি ‘এ’ থেকে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত ইন্টার ও আতালান্তার। ৩৭ ম্যাচ শেষে নাপোলির পয়েন্ট ৭৬, মিলানের ৭৬ আর জুভেন্টাসের ৭৫। শেষ ম্যাচে আতালান্তার কাছে হেরে গেলে কিংবা ড্র করলেও মিলান ছিটকে যেতে পারে চ্যাম্পিয়নস লিগ থেকে।

এদিকে বুন্দেসলিগা থেকে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড। মেইঞ্জকে ৩-১ গোলে হারানোর পরই নিশ্চিত হয় তাদের সেরা চারে থাকা। ইএসপিএন



সাতদিনের সেরা