kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

কিংসের মেয়েরা মাঠে নামছেন

১৭ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিংসের মেয়েরা মাঠে নামছেন

ক্রীড়া প্রতিবেদক : স্থগিত হওয়া মেয়েদের ফুটবল লিগ আবার মাঠে গড়াচ্ছে ১৯ মে। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আজ থেকে প্রস্তুতিতে নামছে।

আট দলের মেয়েদের লিগটা শুরুর পরপরই লকডাউনের কবলে পড়ে। কভিড-১৯ এর কারণে সরকার দেশে লকডাউন ঘোষণা করলে গত ৫ এপ্রিল থেকে স্থগিত হয়ে যায় লিগ। তত দিনে বসুন্ধরা কিংস দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে। দীর্ঘ বিরতির পর বাফুফে ফের লিগ শুরুর উদ্যোগ নিয়েছে। তাই কিংসও প্র্যাকটিসে নামছে বলে জানিয়েছেন কোচ শরীফা অদিতি, ‘খেলোয়াড়রা ক্লাব ক্যাম্পে ফিরেছে। কভিড পরীক্ষা হয়েছে সবার। আশা করছি কাল (আজ) থেকে দলের ট্রেনিং শুরু করতে পারব। খেলা ১৯ তারিখ থেকে শুরু হলেও আমাদের ম্যাচ ২২ মে।’

কিংস যেভাবে মেয়েদের ফুটবল এবং লিগ নিয়ে আন্তরিক, প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে নেই সেরকম আগ্রহ-উৎসাহ। ফুটবল ফেডারেশনও পারছে না এটাকে আকর্ষণীয় রূপ দিতে। এবারের আতাউর রহমান ভূঁইয়া কলেজ নামে নতুন দল যুক্ত হয়েছে লিগে। বোঝাই যাচ্ছে বাফুফের নবনির্বাচিত সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের দল এটি। মজার ব্যাপার হচ্ছে, তাঁর দলের আলাদা কোনো আবাস নেই। থাকে বাফুফে ভবনে এবং ট্রেনিং করে জাতীয় দলের কোচদের অধীনে। অর্থাৎ সবই বাফুফের কিন্তু মাঠে খেলবে ভূঁইয়া কলেজের নামে! অন্য দলগুলো এই প্রশ্ন তুলে আপত্তি জানালেও কোনো লাভ হয়নি। গতকাল এ বিষয়ে কথা বলতে বাফুফে সম্পাদক আবু নাঈম সোহাগকে ফোন করেও পাওয়া যায়নি।