kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

হকির দলবদল ঈদের পরে

২১ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হকির দলবদল ঈদের পরে

ক্রীড়া প্রতিবেদক : ঈদ তবু বছর ঘুরে আসে। হকি খেলোয়াড়দের আয়ের একমাত্র উত্স লিগ বছরের পর বছর হয় না। সর্বশেষ লিগ হয়েছে ২০১৮ সালে। করোনাবিঘ্নিত গত বছর এবং এ বছরও দলবদলের অপেক্ষায় থাকা খেলোয়াড়দের সেই অপেক্ষা ফুরাবে হয়তো এবারের রোজার ঈদের পর।

করোনা ও ক্যাসিনো-কাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্লাবগুলো ফেডারেশনের কাছে আর্থিক সাহায্য চেয়ে আসছিল। হকি ফেডারেশন সভাপতি সেই আবেদন প্রধানমন্ত্রী পর্যন্ত নিয়ে গেলে এক কোটি টাকা অনুদানের নিশ্চয়তা মিলেছে। এই অর্থ নিয়েই আগামী ঈদের পর ক্লাবগুলোর সঙ্গে বসে দলবদলের তারিখ চূড়ান্ত করে ফেলবেন বলে আশা ফেডারেশন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ইউসুফের, ‘ক্লাবগুলো তাদের আর্থিক সমস্যার কথা আমাদের জানিয়েছিল। আমরাও ভাবছিলাম তাদের সহযোগিতা করতে পারলে লিগ আয়োজন সহজ হবে। এখন অনুদানের টাকাটা নিশ্চিত হওয়ার পর আমরা ঈদের পরই ক্লাবগুলোর সাধারণ সম্পাদকদের সঙ্গে বসব। আশা করি সভাটা ফলপ্রসূ হবে এবং আমরা দলবদলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব।’

আগামী জুলাই ও অক্টোবরে হকিতে দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টও আছে। জুলাইয়ে জুনিয়র এশিয়া কাপ ও অক্টোবরে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি। গত বছরই এই দুটি আসর হওয়ার কথা ছিল, করোনায় তা পিছিয়ে হবে এবার। অবশ্য করোনা পরিস্থিতিতে এখনো নিশ্চিত করে বলা যায় না। তবে ফেডারেশন সম্পাদক জানিয়েছেন, জুলাইয়ে টুর্নামেন্ট হচ্ছে ধরে নিয়ে ঈদের পর সেই জুনিয়র দলের প্রস্তুতিও শুরু করে দিতে চান তারা। আগামী মাসে হকিতে নতুন আসর ফ্র্যাঞ্চাইজি লিগও হওয়ার কথা ছিল। তবে মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন আসরটির প্রস্তাবনার পর তা আয়োজনের ব্যাপারে আর কোনো অগ্রগতিই হয়নি, তার ওপর এ মাসে লকডাউনে থমকে গেছে সব কিছু। তাতে মে মাসে ফ্র্যাঞ্চাইজি লিগ আলোর মুখ যে দেখছে না, তা বলাই যায়। কবে তা হবে তা-ও এখন অনিশ্চিত। খেলোয়াড়রা এখন তাই প্রিমিয়ার লিগের দলবদলের অপেক্ষাতেই। ঈদের পরের এই আশ্বাস যেন আবারও হতাশায় মিলিয়ে না যায়!



সাতদিনের সেরা