kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

ক্যান্ডি টেস্ট আজ শুরু

টেস্ট স্কোয়াডেও শরিফুল

২১ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টেস্ট স্কোয়াডেও শরিফুল

ক্রীড়া প্রতিবেদক : আগের দিন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও টেস্ট দলের সদস্যসংখ্যা ‘১৭’-ই হবে বলে জানিয়েছিলেন। গতকাল দুপুরের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অধিনায়ক মমিনুল হকও তা-ই। অথচ এর একটু পরই শ্রীলঙ্কায় আজ থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের জন্য ঘোষিত চূড়ান্ত স্কোয়াডটি ১৫ জনের! ২১ জনের প্রাথমিক দলে থাকা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম প্রথমবারের মতো জায়গা করে নিলেন টেস্টের মূল দলেও।

এই দলে অবশ্য ঠাঁই হয়নি পাঁচ বছর পর টেস্ট বিবেচনায় ফেরা অলরাউন্ডার শুভাগত হোমের। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্টের দলে থাকা নাঈম হাসান জায়গা হারিয়েছেন। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে এই অফস্পিনারের ভালো কিছু করতে না পারার ধারাবাহিকতা অব্যাহত ছিল জাতীয় লিগ এবং এবার শ্রীলঙ্কায় গিয়ে নিজেদের মধ্যে খেলা দুই দিনের প্রস্তুতি ম্যাচেও। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক দলে থাকা স্পেশালিস্ট উইকেটরক্ষক নুরুল হাসান এবং পেসার সৈয়দ খালেদ আহমেদ এবারও মূল স্কোয়াডে জায়গা পাননি। এঁরা ছাড়াও বাদ পড়েছেন দুই তরুণ পেসার মুকিদুল ইসলাম ও শহিদুল ইসলাম। তবে নিউজিল্যান্ড সফরেই প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া শরিফুলের এবার টেস্ট অভিষেক হয়ে যাওয়ারও জোর সম্ভাবনা রয়েছে। 

টেস্ট স্কোয়াড : মমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী এবং শরিফুল ইসলাম।



সাতদিনের সেরা