kalerkantho

রবিবার। ২ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৬ মে ২০২১। ০৩ শাওয়াল ১৪৪২

চ্যাম্পিয়নস লিগ অনিশ্চিত টটেনহামের

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চ্যাম্পিয়নস লিগ অনিশ্চিত টটেনহামের

সংকটাপন্ন টটেনহাম। প্রথম ১২ ম্যাচ শেষে প্রিমিয়ার লিগে শীর্ষে ছিল তারা। পথ হারিয়ে হোসে মরিনহোর সেই দল নেমে গেছে সাত নম্বরে। পরশু হ্যারি কেইনের জোড়া গোলে এভারটনের সঙ্গে মাঠ ছাড়ে ২-২ সমতায়। ৩২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টটেনহাম এখন সাত নম্বরে। সেরা চারে থেকে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্ন বিবর্ণ হলো তাতে। চারে থাকা ওয়েস্ট হামের পয়েন্ট ৩১ ম্যাচে ৫৫। অভিনব কিছু না ঘটলে টটেনহামের পক্ষে এই ব্যবধান ঘুচিয়ে চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়া কঠিন।

এদিকে বুন্দেসলিগায় হফেনহেইমের সঙ্গে গোলশূন্য ড্র করেছে দুইয়ে থাকা লিপজিগ। শেষ মিনিটে একটা গোল বাতিল হওয়া তাদের। লিপজিগ পয়েন্ট হারানোয় সুগম হয়েছে বায়ার্ন মিউনিখের টানা নবম শিরোপা জয়ের পথটা। ২৮ ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৬৫ আর ২৯ ম্যাচে লিপজিগের ৬১। ফ্রেঞ্চ লিগ ওয়ানে মপেঁলিয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শীর্ষে থাকা লিল। সেন্ত এতিঁয়েকে হারালে লিলের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে কমিয়ে আনবে পিএসজি।

২০১৬ থেকে নিয়মিতই চ্যাম্পিয়নস লিগ খেলছে টটেনহাম। মরিসিও পচেত্তিনোর হাত ধরে ২০১৮-১৯ মৌসুমে পৌঁছে ফাইনালেও। গত মৌসুমে তারা নেমে যায় ইউরোপায়। হোসে মরিনহোর মতো কোচও ফেরাতে পারছেন না সুদিন। এভারটনের মাঠে ২৭ মিনিটে হ্যারি কেইনের গোলে এগিয়ে গিয়েছিল তারা। ৩১ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান গিলফি সিগুর্ডসন। ৬২ মিনিটে এভারটনকে এগিয়েও নেন তিনি। তবে ৬৮ মিনিটে সমতা ফেরান কেইনই।

২১ গোল নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষ গোলদাতা এখন কেইন। তবে ম্যাচের শেষ দিকে গোড়ালির চোটে মাঠ ছাড়েন কেইন। লিগ কাপ ফাইনালের ৯ দিন আগে পাওয়া এই চোটে উদ্বিগ্ন মরিনহো, ‘মাঠ থেকে কেইনের চলে আসা মানে গোড়ালিতে নিশ্চয়ই কিছু একটা হয়েছে। এ নিয়ে না জেনে মন্তব্য করব না।’ ইএসপিএন