kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

মোহামেডানের দুর্নাম ঘোচানোর উদ্যোগ

১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মোহামেডানের দুর্নাম ঘোচানোর উদ্যোগ

ক্রীড়া প্রতিবেদক : মোহামেডানের ফুটবল কমিটির নতুন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর দায়িত্ব নিয়ে সাদা-কালোর দুর্নাম ঘোচানোর চেষ্টা করছেন। লকডাউনের আগে আগে তিনি মার্চের বেতন বুঝিয়ে দিয়েছেন ফুটবলারদের।

ফুটবলারদের পারিশ্রমিক না পাওয়া এবং বকেয়ার জন্য বিদ্রোহ করে ট্রেনিং বন্ধ করে দেওয়া মোহামেডানের নিত্যঘটনা। এই বাজে পরম্পরা থেকে বেরিয়ে তারা লকডাউনের আগে খেলোয়াড়-কোচদের পাওনা বুঝিয়ে দিয়েছে। ‘আমাদের ফুটবল কমিটির নতুন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর চাইছেন মোহামেডানকে নতুন করে সাজাতে। ছুটির আগে ফুটবল দল সম্পর্কে সামগ্রিক একটা ধারণা নিয়েছেন। কোথায় উন্নতি করতে হবে, কিভাবে কী করতে হবে, এ ব্যাপারে তিনি খুব আন্তরিক। ফুটবল দলের রেজাল্টের জন্য আলমগীর ভাই মরিয়া’, বলেছেন ক্লাব পরিচালনা পরিষদের সদস্য আবু হাসান চৌধুরী প্রিন্স। খেলোয়াড়রা নিজেদের পারিশ্রমিক বুঝে পেয়ে সন্তুষ্ট। মাঠের ফল যা-ই হোক, কোনো বিদ্রোহ ছাড়া কোচ-খেলোয়াড়দের পাওনা বুঝিয়ে দেওয়াটাই ফুটবল কমিটির নতুন চেয়ারম্যানের প্রথম সাফল্য।     

ফুটবলারদের পারিশ্রমিক না পাওয়া এবং বকেয়ার জন্য বিদ্রোহ করে ট্রেনিং বন্ধ করে দেওয়া মোহামেডানের নিত্যঘটনা। এই বাজে পরম্পরা থেকে বেরিয়ে তারা লকডাউনের আগে খেলোয়াড়-কোচদের পাওনা বুঝিয়ে দিয়েছে।

দায়িত্ব নেওয়ার পর নতুন চেয়ারম্যান খুব উঠে-পড়ে লেগেছিলেন মাধ্যবর্তী দল বদলে ভালো ফুটবলার নেওয়ার জন্য, কিন্তু প্রতিদ্বন্দ্বী দলগুলো খেলোয়াড় না ছাড়লে ভালো দেশি ফুটবলার পাওয়া যে কঠিন। পেয়েছে বসুন্ধরা কিংসের ছেড়ে দেওয়া মিডফিল্ডার রবিউল হোসেনকে। উড়িয়ে এনেছে ক্যামেরুনের স্ট্রাইকার ইয়াসানকে। ক্লাব-কর্তাদের দাবি অনুযায়ী, মিয়ানমার লিগে সর্বোচ্চ গোলদাতা ছিলেন এই বিদেশি। নাইজেরিয়ান আবিওলা নুরাতকে ছেড়ে দিয়ে ইয়াসানকে এনেছে মোহামেডান। তাদের মূল স্ট্রাইকার সুলেমানে দিয়াবাতে প্রথম লেগে ১২ ম্যাচে করেছেন আট গোল। মালির এই স্ট্রাইকার লকডাউনের আগে দেশে গেছেন ছুটিতে। ছুটিতে ক্লাবটির ইংলিশ-অস্ট্রেলিয়ান কোচ শন লেনও। আন্তর্জাতিক ফ্লাইট আবার চালু হলে তাঁরা ঢাকায় ফিরবেন। যদিও মাঝপথে থেমে থাকা বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের মাঠে ফেরা নিয়ে সন্দেহ দানা বাঁধতে শুরু করেছে। মোহামেডানের ফুটবল কমিটির চেয়ারম্যান অবশ্য এরই মধ্যে আগামী মৌসুমের ভাবনাও শুরু করে দিয়েছেন। কয়েক দিন আগে ভার্চুয়াল মিটিংয়ে এ নিয়ে বিস্তারিত আলাপ করেছে নতুন পরিষদ।



সাতদিনের সেরা