kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

ম্যানসিটির অপ্রত্যাশিত হার

১১ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ম্যানসিটির অপ্রত্যাশিত হার

১০ জনের লিডস ইউনাইটেডের কাছেই কিনা হেরে গেল ম্যানচেস্টার সিটি। তাও আবার নিজ মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ২-১ গোলের এই অপ্রত্যাশিত হার পেপ গার্দিওলার শিষ্যদের। অথচ দ্বিতীয়ার্ধের পুরো সময়ই একজন কম নিয়ে খেলেছে মার্সেলো বিয়েলসার লিডস। কিন্তু স্টুয়ার্ট ডালাসের জোড়া গোল উত্সবে ভাসিয়েছে লিডসকে। চলতি মৌসুমে লিগে এটা চতুর্থ হার সিটিজেনদের। এই হারের পরও দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে আছে দুই ম্যাচ বেশি খেলা ম্যানসিটি। তবে জিতেছে লিভারপুল। অ্যানফিল্ডে পিছিয়ে পড়েও অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

ইতিহাদে মাঝবিরতির খানিক আগে প্যাটট্রিক ব্যামফোর্ডের পাসে বক্সের বাইরে থেকে নেওয়া ডান পায়ের জোরালো শটে লিডসকে এগিয়ে দেন ডালাস। এর মিনিট তিনেক পর অধিনায়ক লিয়াম কুপার লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হয় বিয়েলসার দল। একজন বেশি নিয়ে খেলে মুহুর্মুহু আক্রমণ শানিয়েও অবশ্য কিছুতেই বল জালে জড়াতে পারছিল না সিটিজেনরা। অবশেষে ৭৬ মিনিটে ফেরান তোরেসের পায়ে আসে সেই কাঙ্ক্ষিত গোল (১-১)। এরপর গোলের সংখ্যা আর বাড়াতে না পারলেও উল্টো আরেকটি খেয়ে বসে তারা। ৯১ মিনিটে বক্সের বাইরে থেকে করা ডালাসের আরেকটি গোলে ম্যানসিটির মাঠে জয়োচ্ছ্বাসে মাতে ১০ জনের লিডস ইউনাইটেড। প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে উলভারহাম্পটনের কাছে হেরে অবনমনের শঙ্কা আরো প্রবল হয়েছে ফুলহামের। ৩২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শেষ দিকে তিন নম্বরে ফুলহাম।

লিগ ওয়ানে বুরাক ইলমাজ ও জেকি সেলিকের গোলে মেতজকে ২-১ ব্যবধানে হারিয়ে পিএসজির চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে গেছে লিল। ৩২ ম্যাচে লিলের ৬৯ পয়েন্ট, আর এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা পিএসজির সংগ্রহ ৬৩। বুন্দেসলিগায় নিজ মাঠে ইউনিয়ন বার্লিনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ। ইএসপিএন