kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

যথারীতি দাপুটে বসুন্ধরা কিংস

মেয়েদের ফুটবল লিগ

২১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : মহিলা ফুটবলের নতুন মৌসুমে চ্যাম্পিয়নরা হাজির হয়েছে শক্তিশালী দল হিসেবে। লিগ শিরোপা ধরে রাখার জন্যই নতুন দল গড়েছে বসুন্ধরা কিংস। ঠিক নতুন দল নয়, মূল শক্তির জায়গায় কোনো হেরফের হয়নি। আগের ছয়জনকে বাদ দিয়ে পাঁচজনকে নতুন যোগ করে বেঞ্চের শক্তি বাড়ানো হয়েছে।

গতকাল নতুন মৌসুমের দলবদলের আনুষ্ঠানিকতা সেরেছে বসুন্ধরা কিংস। এই দল নিয়েই শিরোপা ধরে রাখার প্রত্যয় দেখা গেছে কিংস কোচ মাহমুদা শরীফা অদিতির কণ্ঠে, ‘আমাদের দলটা আগের মতোই আছে। নেওয়া হয়েছে নতুন পাঁচজন—ঋতুপর্ণা, শামসুন্নাহার, আনাই, সুরাইয়া ও সুরধ্বনি। তারা বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছে। এতে করে আমাদের বেঞ্চ আরো শক্তিশালী হয়েছে। আশা করি, এই দল নিয়ে বসুন্ধরা কিংস মহিলা ফুটবলে আবারও এক নম্বর দল হবে।’ গতবারের ২৩ জনের মধ্য থেকে স্কোয়াড ছেড়ে গেছেন প্রান্তি, লিপি, মুন্নি, মাইনু ও গোলরক্ষক সাবিনা। তাঁরা অবশ্য সেভাবে ম্যাচ খেলারই সুযোগ পাননি, বদলি হয়ে মাঝেমধ্যে নেমেছিলেন মাঠে।

কভিড পরীক্ষার পর মেয়ে ফুটবলারদের নিয়ে গত ১৫ মার্চ থেকে ক্যাম্প শুরু করেছে বসুন্ধরা কিংস। আগামী ২৭ তারিখ থেকে মেয়েদের লিগ শুরু হওয়ার কথা। গত লিগে তাদের সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেনি কোনো দল। নাসরিন স্পোর্টস একাডেমি রানার্স আপ হলেও চ্যাম্পিয়নদের সঙ্গে জমাতে পারেনি শিরোপার লড়াই। এবার আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের সঙ্গে শিরোপার লড়াই হবে বলে মনে করছেন বসুন্ধরা কিংস কোচ, ‘এবার আতাউর রহমান ভূঁইয়া কলেজের দলটাও ভালো হয়েছে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের মেয়েদের নিয়েই তারা দলটা গড়েছে। তাদের সঙ্গেই মূল লড়াইটা হবে।’

মহিলা ফুটবলে দলের কোনো ঠিক-ঠিকানা নেই। গতবারের মতো এবারও দেখা গেছে টেবিলে বসেই নাম ঠিক হয়। যেমন—বাফুফে সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়ার নামে নোয়াখালীতে একটি কলেজ আছে, সেটিই হয়ে গেছে স্পোর্টিং ক্লাব। এই নামে কোনো ক্লাব ছিল না এত দিন। গতবার নাসরিন একাডেমি বাফুফে ভবনেই থেকেছে, খেয়েছে। এবারের ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবও তেমনটিই করবে না তো?