kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

কিংসের পরই শেখ জামাল

শেখ জামাল ২ : ০ মোহামেডান

৮ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিংসের পরই  শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক : খাতা-কলমে দলটিকে শিরোপার দাবিদার মনে হয়নি সেভাবে। বোঝা যায়নি তিন গাম্বিয়ান সেই হিসাব-নিকাশ উল্টে দেবেন। লিগের প্রথম পর্ব শেষে যথারীতি শীর্ষে বসুন্ধরা কিংস। কিন্তু তাদের কাছাকাছি আবাহনী নয়, কিংবা শেখ রাসেল, সাইফ স্পোর্টিং। দুইয়ে আছে শেখ জামাল। কাল মোহামেডানকে ২-০ গোলে হারিয়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে প্রথম লেগ শেষ করেছে তারা।

আগের দিন মোহামেডানের নির্বাচন গেছে, নতুন কমিটি এসেছে, সাদা-কালোদের ঘুরে দাঁড়ানোর আলোচনা এখন সবখানে। মাঠের মোহামেডান সেই চেষ্টাও করেছে, কিন্তু সলোমন কিং, ওতাবেকদের সঙ্গে পেরে ওঠেনি তারা। ২৫ মিনিটে বক্সের ডান দিক থেকে দর্শনীয় এক শটে গোল করে জামালকে প্রথম এগিয়ে দিয়েছেন উজবেক মিডফিল্ডার ভালিজোনভ ওতাবেক। ৮২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে সলোমন কিং করেছেন ২-০। নিজেদের অর্ধ থেকে ওতাবেকের বাড়ানো লম্বা বল ধরে ডানে ঠেলেছেন ওমর জোবে, নিচে থেকে উঠে আসা কিংস কোনাকুনি শটে সেই বল জালে জড়িয়ে দেন। ১৯ পয়েন্ট নিয়ে ছয়ে থেকে প্রথম লেগ শেষ করল মোহামেডান।

প্রথম লেগের এটিই ছিল শেষ ম্যাচ। আজ থেকে মধ্যবর্তী দলবদল শুরু হয়ে যাচ্ছে। শেষ হবে ৭ এপ্রিল। ৮ থেকে ৯ এপ্রিল শুরু হতে পারে দ্বিতীয় লেগ। এই সময়ে জাতীয় দল ব্যস্ত হয়ে পড়বে। কাল বাফুফে নিশ্চিত করেছে আফগানিস্তানের অপারগতায় সিলেটে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি হচ্ছে না। নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টেই খেলতে যাবে বাংলাদেশ দল। দু-এক দিনের মধ্যে ক্যাম্পও শুরু হবে।

মন্তব্য